বাংলার জন্য সুখবর, পুরী বা গুয়াহাটি যেতে বিশেষ ট্রেন

আগরতলা থেকে হাওড়ার মধ্যে চলা স্পেশাল ট্রেন, সেটি ৫ অগস্ট তারিখে সকাল ৭টায় আগরতলা থেকে রওনা হয়ে ৭ অগস্ট দুপুর ২টোয় হাওড়া পৌঁছানোর কথা। ফেরার সময় হাওড়া থেকে আগরতলা পর্যন্ত যাত্রা শুরু হবে ৯ অগস্ট সকাল ১১টায়। ১১ আগস্ট, ৫টা৪৫মিনিটে আগরতলায় পৌঁছাবে ট্রেনটি।

Updated By: Aug 10, 2022, 02:20 PM IST
বাংলার জন্য সুখবর, পুরী বা গুয়াহাটি যেতে বিশেষ ট্রেন
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাত্রীদের অতিরিক্ত ভিড় এড়াতে, দক্ষিণ পূর্ব রেলওয়ে পশ্চিমবঙ্গের সাঁতরাগাছি থেকে ওড়িশার পুরী পর্যন্ত একটি বিশেষ ট্রেনে চালানোর কথা ঘোষণা করেছে। সাঁতরাগাছি পশ্চিমবঙ্গের হাওড়া জেলার একটি শহর এবং পুরী জগন্নাথ মন্দিরের জন্য বিখ্যাত। জানা গিয়েছে যে, সাঁতরাগাছি থেকে পুরী পর্যন্ত বিশেষ ট্রেন (০২৮৩৭) সাঁতরাগাছি থেকে ১২ আগস্ট, শুক্রবার রাত ১০ টায় যাত্রা শুরু করবে এবং ১৩ আগস্ট, শনিবার সকাল ৭ টায় পুরী পৌঁছাবে। ফেরার পথে, ট্রেনটি পুরী থেকে শনিবার রাত ১১টা ৫৫ মিনিটে ছাড়বে এবং রবিবার সকাল ৯ টায় সাতরাগাছি পৌঁছাবে। ট্রেনটিতে দুটি এসি ২ টায়ার, ছয়টি এসি ৩ টায়ার, নয়টি স্লিপার ক্লাস এবং তিনটি সাধারণ দ্বিতীয় শ্রেণীর কোচ থাকবে বলে জানানো হয়েছে।

এই ট্রেনটি যে স্টেশনগুলির উপর দিয়ে যাবে সেইগুলি হল খড়গপুর, বেলদা, জলেশ্বর, রূপসা, বালাসোর, সোরো, ভদ্রক, জাজপুর কেওনঝর রোড, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড।

এর পাশাপাশি যাত্রীদের অতিরিক্ত ভিড় এড়াতে, পূর্ব রেলওয়ে গুয়াহাটি থেকে কলকাতা পর্যন্ত বিশেষ ট্রেন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একটি অফিসিয়াল রিলিযে জানানো হয়েছে, ০২৫১৮ নম্বরের বিশেষ ট্রেনটি ২৮ জানুয়ারী, ২০২৩ পর্যন্ত গুয়াহাটি এবং কলকাতার মধ্যে দ্বি-সাপ্তাহিকভাবে চলতে থাকবে।

সময়সূচী অনুযায়ী, ট্রেনটি গুয়াহাটি থেকে প্রতি বুধ ও শনিবার রাত ৯ টায় ছাড়বে এবং যথাক্রমে বৃহস্পতি ও রবিবার কলকাতায় পৌঁছাবে, বিকাল ৩ টায়। একইভাবে, কলকাতা থেকে, এটি প্রতি বৃহস্পতি ও রবিবার রাত ৯.৪০ মিনিটে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেবে এবং যথাক্রমে শুক্র ও সোমবার বিকাল ৩.৫৫ মিনিটে গুয়াহাটিতে পৌঁছাবে।

যাত্রীরা অনলাইনের পাশাপাশি অফলাইন মোডের মাধ্যমে এই ট্রেনের টিকিট বুক করতে পারেন। যদিও এই ত্রেনের ক্ষেত্রে, তৎকাল (জরুরী) বুকিং-এর অনুমোদ দেওয়া হয়নি। এর পাশাপাশি এই ত্রেনের জন্য একটি বিশেষ চার্জ ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: Easy Hacks: সামান্য় নুন বদলে দিতে পারে আপনার ঘরসংসার! কীভাবে?

রেল দফতর আগরতলা এবং রানি কমলাপতির মধ্যে একটি সাপ্তাহিক বিশেষ উৎসব ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। ৯টি ট্রিপ করবে এই ট্রেনটি। এর পাশাপাশি আগরতলা এবং হাওড়ার মধ্যে একটি বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল দফতর।

ট্রেন নং ০৫৬২৬ যা আগরতলা থেকে হাওড়ার মধ্যে চলা স্পেশাল ট্রেন, সেটি ৫ অগস্ট তারিখে সকাল ৭টায় আগরতলা থেকে রওনা হয়ে ৭ অগস্ট দুপুর ২টোয় হাওড়া পৌঁছানোর কথা।

ফেরার সময় হাওড়া থেকে আগরতলা পর্যন্ত যাত্রা শুরু হবে ৯ অগস্ট সকাল ১১টায়। ১১ আগস্ট, ৫টা৪৫মিনিটে আগরতলায় পৌঁছাবে ট্রেনটি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.