সামাজিক দূরত্ব মেনে মদ কিনতে দোকানে নিজের তৈরি রোবট পাঠালেন ইঞ্জিনিয়ার যুবক!

বুদ্ধি খাটিয়ে ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার ঝামেলা থেকে রেহাই পেলেন এই যুবক।

Edited By: সুদীপ দে | Updated By: May 18, 2020, 01:40 PM IST
সামাজিক দূরত্ব মেনে মদ কিনতে দোকানে নিজের তৈরি রোবট পাঠালেন ইঞ্জিনিয়ার যুবক!

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে দেশের প্রায় সর্বত্রই বেশির ভাগ দোকান-পাঠ বন্ধ। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন সুরাপ্রেমীরা। দেশের বেশ কয়েকটি রাজ্যে মদের দোকান খুললেও সামাজিক দূরত্ব মেনে, ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে তবেই পানীয় হাতে পাচ্ছেন সুরাপ্রেমীরা। কিন্তু বুদ্ধি খাটিয়ে ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার ঝামেলা থেকে রেহাই পেলেন এক যুবক। সামাজিক দূরত্ব মেনে মদ কিনতে তিনি দোকানে পাঠালেন নিজের তৈরি রোবট!

চমকেদেওয়ার মতো এই কাণ্ড ঘটিয়েছেন তামিলনাড়ুর কোয়েম্বাটুরের কার্তিক ভেলায়ুত্থাম। পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এই যুবক মাথা খাটিয়ে, টানা দু’ দিনের অক্লান্ত পরিশ্রমে একটি রোবটই বানিয়ে ফেলেছেন। তবে শুধু মদ আনার জন্য নয়, যে কোনও রকম জিনিসপত্র কেনার ক্ষেত্রেই সহায়ক হবে এই রোবট।

Robot

আরও পড়ুন: লকডাউনের জেরে ১৩% কর্মী ছাঁটাই, বাকিদের ৫০% বেতন কমানোর সিদ্ধান্ত নিল এই সংস্থা!

চার চাকা জোড়া কাঠের পাটাতনে কার্ডবোর্ডের বাক্স জুড়ে তার সঙ্গে রিমোর্ট সেন্সর লাগিয়ে রোবটই বানিয়ে ফেলেছেন কার্তিক। স্মার্টফোনের সঙ্গে যুক্ত থাকবে এই রোবটের রিমোর্ট সেন্সর ডিভাইস। আর এর মাধ্যমেই দূর থেকে নিয়ন্ত্রণ করা যাবে এই রোবটকে। প্রায় ৫০ কেজি পর্যন্ত জিনিসপত্র বহনের ক্ষমতা রয়েছে এই রোবটের। তবে টাকা পয়সার নগদ লেনদেন এই রোবটের পক্ষে সম্ভব নয়। তার জন্য অনলাইন পেমেন্ট আর যোগাযোগের জন্য রোবটের সঙ্গে থাকা স্মার্ট জিভাইসের মাধ্যমে ভিডিয়ো কল। অর্থাৎ, সামাজিক দূরত্ব মেনে নিরাপদেই কেনাকাটা করা যেতে পারে এই রোবটের মাধ্যমে।