Transit of Jupiter: অশ্বিনী নক্ষত্রে বৃহস্পতির গোচরে কী অকল্পনীয় সৌভাগ্যের মুখোমুখি হবেন জানেন?

Transit of Jupiter in Bharani Nakshatra: গ্রহদের গোচর এক বিশেষ ব্যাপার। সম্প্রতি ভরণী নক্ষত্রে বৃহস্পতির গোচর চলছে। এটি চতুর্থ পর্যায়। এর আগে তিনটি পর্যায় হয়ে গিয়েছে। চতুর্থ পর্যায়টির সময়কাল ৪ জুন থেকে ২১ জুন। এই পর্যায়ে বিশেষ সৌভাগ্যের সঙ্গ পাবেন বিশেষ কয়েকটি রাশির জাতক। তবে সমস্ত রাশির জাতকদের মনেই আনন্দ থাকবে।

Updated By: Jun 14, 2023, 08:15 PM IST
Transit of Jupiter: অশ্বিনী নক্ষত্রে বৃহস্পতির গোচরে কী অকল্পনীয় সৌভাগ্যের মুখোমুখি হবেন জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রহদের গোচর এক বিশেষ ব্যাপার। সম্প্রতি ভরণী নক্ষত্রে বৃহস্পতির গোচর চলছে। এটি চতুর্থ পর্যায়। এর আগে তিনটি পর্যায় হয়ে গিয়েছে। ২২ এপ্রিল বৃহস্পতি নক্ষত্র পরিবর্তন করে অশ্বিনী নক্ষত্রে প্রবেশ করেছে। জ্যোতিষ মতে অশ্বিনী নক্ষত্রে মঙ্গলের আধিপত্য থাকে। আবার কেতুও অশ্বিনী নক্ষত্রের অধিপতি। 

আরও পড়ুন: The Venus Transit: জেনে নিন শুক্রের গোচর কোন কোন রাশির জীবন ভরিয়ে তুলবে নানাবিধ সাফল্যে ...

এখন চতুর্থ পর্যায় চলছে। চতুর্থ এই পর্যায়টির সময়কাল ৪ জুন থেকে ২১ জুন। এই পর্যায়ে বিশেষ ভাগ্যের সঙ্গ পাবেন কয়েকটি রাশির জাতক। তবে সমস্ত রাশির জাতকদের মনেই আনন্দ থাকবে। এই সময়ে যাঁরা সেনা ও আরক্ষায় কর্মরত তাঁদের জন্য অসাধারণ কিছু অপেক্ষা করছে। আবার লেখক বা প্রকাশনার কাজে যুক্ত ব্যক্তিদের জন্যও সুসময় এটি।

বৃহস্পতির অশ্বিনী নক্ষত্রে প্রবেশের প্রথম পর্যায় ছিল ২২ এপ্রিল থেকে ৬ মে। এ সময়ে প্রতিটি রাশির জাতকদের কোনও না-কোনও স্বাস্থ্যসমস্যা দেখা গিয়েছিল। তবে ধন-সম্পত্তির তেমন অভাব হয়নি। সম্মান ও প্রতিষ্ঠা লাভ করেছেন জাতকরা।

আরও পড়ুন: শনি-চন্দ্রের মিলনে তৈরি 'বিষ যোগ' কি সত্যিই 'বিষ' না অমৃত? কাদের সতর্ক থাকতে হবে, কাদের পোয়াবারো?

বৃহস্পতির অশ্বিনী নক্ষত্রে গোচরের  দ্বিতীয় পর্যায় ছিল ৬ মে থেকে ২০ মে। বৃহস্পতির নক্ষত্র পরিবর্তনের দ্বিতীয় এই পর্যায়টি  সামগ্রিক ভাবে মানবজীবনের জন্য ভালো। এ সময়ে অনেকেরই অনেক  ইচ্ছে পূরণ হয়েছে। সকলেই আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল। এ সময়ে কেউ কেউ কোনও সম্পত্তি কিনেছেন। মানুষের মনে ধর্মীয় বিশ্বাস বেড়েছে। কৃষির মাধ্য়মে ধনলাভ ঘটেছে। তবে উল্টো দিকে হয়তো ঋণের বোঝা চেপেছে। নিজের চরিত্র সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

তৃতীয় পর্যায়ের সময়কাল ছিল ২০ মে থেকে ৪ জুন। এ সময়ে অনেকেরই ব্যক্তিত্বে উন্নত ঘটেছে। বিলাসব্যসনে খরচ বেড়েছে। ব্যবসায়ীদের জন্য ভালো সময় গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.