OMAD Diet: সহজেই কমাতে চান ওজন? OMAD ডায়েটেই হবে কেল্লাফতে...

OMAD Diet: ডায়েটের একটি নতুন ট্রেন্ড হলো OMAD ডায়েট, অর্থাৎ দিনে একবারই খেতে পারবেন। কিন্তু ঠিক কতটা স্বাস্থ্যকর এই উপায়? জেনে নিন,

Updated By: Mar 21, 2024, 05:47 PM IST
OMAD Diet: সহজেই কমাতে চান ওজন? OMAD ডায়েটেই হবে কেল্লাফতে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুধুমাত্র ফ্যাশনই যে শুধুমাত্র রোজ ট্রেন্ড সেট করে তেমনটা নয়, ডায়েটও সময়ের সঙ্গে সঙ্গে ট্রেন্ড সেট করে। ডায়েটের একটি নতুন ট্রেন্ড হলো OMAD ডায়েট, অর্থাৎ দিনে একবারই খেতে পারবেন। কিছুটা শুনতে ইন্টারমিটেন্ট ফাস্টিঙের মতো শোনাচ্ছে না? কিন্তু না এটা  ইন্টারমিটেন্ট ফাস্টিঙের মতো না। এই ডায়েট কম ক্যালরির খাবার খাওয়ার মাধ্যমে ওজন কমানোর একটি উপায়। কিন্তু ঠিক কতটা স্বাস্থ্যকর এই উপায়? জেনে নিন,

আরও পড়ুন: Horoscope Today: কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে ২ বার ভাবুন মেষ, মাথা ঠান্ডা রাখুন কর্কট
দিনে একটিমাত্র খাবারই খেতে পারবেন সেহেতু সেই খাবার হতে হবে একটি ঠিকঠাক মিল (meal)। যদিও আপনি মাঝে একবারের জন্য একটি চটজলদি স্ন্যাকস খেতেই পারেন, কিন্তু সেই খাবারের ক্যালারি যেন সীমাবদ্ধই থাকে। ডায়েটে কী কী রাখবেন তা একেবারেই আপনার পছন্দ এবং শরীরের চাহিদার উপর নির্ভর করছে। 
প্রত্যেকটি জিনিসেরই একটি ভালো দিক এবং একটি খারাপ দিক থাকে। ঠিক সেরকমই এই ডায়েটেরও কিছু ভালো এবং কিছু খারাপ দিক রয়েছে। হতে পারে এই ডায়েট মেনে আপনার লাভ হলো, আবার এই ডায়েট মেনেও আপনার কোনও লাভই হলো না, এমনটাও হতে পারে। তাই সেইসব কথা মাথায় রেখেই সিদ্ধান্তে আসা উচিৎ।

আরও পড়ুন: The First Lunar Eclipse: সামনেই বছরের প্রথম চন্দ্রগ্রহণ! জেনে নিন সময়, বিশেষ মুহূর্ত, কী করবেন, কী করবেন না...
এই ডায়েট করার ফলে আপনার ওজন কমতে পারে, উচ্চ কোলেস্টোরেল মাত্রাকেও নিয়ন্ত্রনে আনতে পারেন এই ডায়েটের মাধ্যমে। তবে এই ডায়েটের বেশ কিছু খারাপ দিকও আছে। আপনার শরীরে পুষ্টির অভাব হতে পারে, কমতে পারে রোগ প্রতিরোধ ক্ষমতাও। বারে বারে খিদের সম্মুখীন হতে পারেন এই ডায়েটের ফলে।

(Disclaimer: প্রচলিত তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.