নাকের নাড়ি-নক্ষত্র

আপনি কি নাক উঁচু? না, না, উন্নাসিক কিনা সেটা জানতে চাইছি না। আপনার নাকটা কেমন দেখতে শুধু সেইটাই জানতে চাইছি। তার কারণ, আপনার নাকটাই বলে দেবে আপনি কেমন মানুষ। তাই এই ব্যাপারে একটু নাক গলিয়ে জেনে নিন নাকের গঠন অনুযায়ী মানুষ কেমন হয়-

Updated By: Nov 28, 2016, 05:38 PM IST
নাকের নাড়ি-নক্ষত্র

ওয়েব ডেস্ক: আপনি কি নাক উঁচু? না, না, উন্নাসিক কিনা সেটা জানতে চাইছি না। আপনার নাকটা কেমন দেখতে শুধু সেইটাই জানতে চাইছি। তার কারণ, আপনার নাকটাই বলে দেবে আপনি কেমন মানুষ। তাই এই ব্যাপারে একটু নাক গলিয়ে জেনে নিন নাকের গঠন অনুযায়ী মানুষ কেমন হয়-

১) সোজা, লম্বা নাককে গ্রিক নাক বলা হয়। নাকের দুপাশ পাতলা হয়। এই ধরনের নাক যাঁদের, তাঁরা খুব প্রতিভাবান হন। যুক্তি দিয়ে কথা বলতে ভালবাসেন এঁরা। নিজের অনুভূতিকে বড় একটা জাহির করেন না।

২) রোমান নাকের শুরুতেই ছোট একটা কার্ভ থাকে। এই ধরনের নাকের মালিক মানসিকভাবে খুবই দৃঢ় হন। দৃঢ় সিদ্ধান্ত নিতে পারেন। নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা থাকে এঁদের।

৩) ছোট বোতামের মতো নাক। স্ন্যাব নাকের অধিকারী কিছুটা অপরিণত হন। তবে অনেকেই তাঁদের পছন্দ করেন।

আরও পড়ুন- কয়েন কথা

৪) সিলেস্টিয়াল নাকের মাঝ বরাবর ছোট একটা কার্ভ থাকে। নাকের মাথাটা সামান্য উঁচু থাকে। মিশুকে এবং বিশ্বস্ত হন এই ধরনের ব্যক্তিত্ব। এঁদের যৌন চাহিদা মারাত্মক।

৫) লম্বা এই নাকের গোড়ার দিকটা অনেক চওড়া হয়। নুবিয়ান নাকের অধিকারীদের মধ্যে কৌতূহল বেশি থাকে। খোলা মনের মানুষ হন এঁরা।

৬) বাজপাখির ঠোঁটের মতো হওয়ায় এই ধরনের নাককে হক নাক বলা হয়। এই নাক যাঁদের আছে, তাঁরা নিজের মতো করে জীবন কাটাতে ভালবাসেন। নিজেদের আদর্শ নিয়ে চলেন এবং নিজেদের সিদ্ধান্তে দৃঢ় থাকেন এঁরা।

৭) মাংসল নাক। মোটাসোটা এবং ছড়ানো। আলবার্ট আইনস্টাইন, বিল ক্লিন্টন, প্রিন্স ফিলিপের মতো ব্যক্তিত্ব ফ্লেশি নাকের অধিকারী। ঠিক কেমন চরিত্রের মানুষ এঁরা। আমরা এঁদের ঠিক যেমনটা চিনি, তেমনটা হয়ত নাও হতে পারে। নাক দিয়ে যায় চেনা। ফ্লেশি নাকের অধিকারীরা খুব দয়ালু ও অনুভূতিপ্রবণ হন।

আরও পড়ুন- সবাই বাতিল নোট বদল করলেও এই মানুষটি সযত্নে কাছে রেখে দিচ্ছেন

৮) ছডানো নাককে বলা হয় রামপোল নাক। নাকের ডগাটা একটু মোটা হয়। এই নাকের অধিকারীরা বাস্তববুদ্ধিসম্পন্ন হন। এই ধরনের মানুষ খুবই এনার্জেটিক হন।

যাক, এবার তাহলে জেনে গেলেন নাকের নাড়ি নক্ষত্র। সুতরাঙ, মানতেই হবে- নাকের আমি নাকের তুমি নাক, নাক দিয়ে যায় চেনা।

.