Vastu Tips for Money: ঝাঁটা বা জল সংক্রান্ত এই ভুলগুলি কি আপনি করেন? তা হলে দারিদ্র্য ঘোচা কঠিন!

সংসারে শুভশক্তি বৃদ্ধি পায়, ইতিবাচকতা বজায় থাকে।

Updated By: Jan 18, 2022, 11:52 AM IST
Vastu Tips for Money: ঝাঁটা বা জল সংক্রান্ত এই ভুলগুলি কি আপনি করেন? তা হলে দারিদ্র্য ঘোচা কঠিন!

নিজস্ব প্রতিবেদন: বাস্তুশাস্ত্রের সঙ্গে বর্তমানে সকলেই কম-বেশি পরিচিত। বাস্তুশাস্ত্রে ঘরবাড়ি সংক্রান্ত অনেক নিয়মকানুন রয়েছে। কোথায় জানলা-দরজা হওয়া ভালো, কোথায় কোন জিনিসটা রাখা উচিত বা অনুচিত ইত্যাদি।

কেন এসব মেনে চলার কথা বলা হয়? বলা হয়, কারণ, এই সব ছোটখাটো খুঁটিনাটি নিয়ম মেনে না চললে বাস্তুদোষ ঘটে। আর জ্যোতিষবিদেরা বলে থাকেন, এতে সংসারের অকল্যাণ হয়। 

মনে করা হয়, বাস্তুদোষ থাকলে সংসারে নানা ধরনের সমস্য দেখা দেয়। যেমন, অর্থ সংক্রান্ত সঙ্কট দেখা দেয়। অবাঞ্ছিত সঙ্কট এড়াতে পুজোর ঘর, শোওয়ার ঘর, বসার ঘর, রান্নাঘর, বাথরুম ইত্যাদি বাস্তু অনুসারেই সাজানো ভালো বলে উল্লেখ করেন বাস্তুবিদেরা। এতে সংসারে শুভশক্তি বৃদ্ধি পায়, ইতিবাচকতা বজায় থাকে। যা ঘরসংসারের সার্বিক উন্নতির জন্য খুবই জরুরি।

যেমন আগেই বলা হয়েছে, কোনও কোনও ধরনের বাস্তু-ত্রুটির কারণে মানুষকে প্রায়ই আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়। এই অর্থের ক্ষতি বাড়ির সমস্ত সদস্যকে প্রভাবিত করে। জেনে নেওয়া যাক, এই জাতীয় বাস্তু-দোষগুলি ঠিক কী বা কেমন।

১) রান্নাঘরের অবস্থান

বাড়িতে বা ফ্ল্যাটে রান্নাঘর সঠিক দিকে থাকাটা খুব জরুরি। বাস্তুবিদেরা বলেন, রান্নাঘর সর্বদা দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত। এ না হলে তা স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে। এছাড়াও, এটি অর্থ-সংক্রান্ত ক্ষতির কারণ হিসাবেও মনে করা হয়।

২) জল-অপচয় সংক্রান্ত

বাড়ির ছাদ থেকে বা ট্যাঙ্ক থেকে বা ট্যাপ থেকে জল পড়ে যাওয়াটা খুব সাধারণ এটা ব্যাপার, কিন্তু খুবই খারাপ একটা বিষয়। যে কোনও ভাবে জল ঝরে পড়তে থাকলে তা সংসারে বড় ধরনের বাস্তুদোষের জন্ম দেয় বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, এটি বাড়িতে দারিদ্র্য নিয়ে আসে এবং সর্বদা অর্থের ক্ষতি দিকে ঠেলে দেয়।

৩) ঝাড়ু রাখার স্থান সংক্রান্ত

বলা হয়, ঝাড়ু বা ঝাঁটা মোটেই ঘৃণার বা অবহেলার বিষয় নয়। লক্ষ্মীর সঙ্গে এটি সম্পর্কিত। তাই এটিকে কোনও ভাবেই ভুল ভাবে ব্যবহার করা উচিত নয়। এর সঙ্গে  বাস্তুদোষ যুক্ত। যেমন, ঝাঁটা কখনই রান্নাঘরে রাখা উচিত নয়। এমনকী, রান্না করতে করতেও ঝাড়ু স্পর্শ করা উচিত নয়, কারণ এতে আর্থিক ক্ষতির আশঙ্কা থাকে, শুধু তাই নয়, এটি সাংসারিক উন্নতিতেও খারাপ প্রভাব ফেলে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Venus's Transit: শুক্রের শুভ প্রভাব পড়বে এই ৪ রাশির জাতকের উপর! দেখে নিন কোন কোন রাশি

.