Student Credit Card-য়ে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ মেলে! জেনে নিন কী ভাবে আবেদন করতে হয়

জানা গিয়েছে, ২০ হাজার পড়ুয়া পেতে চলেছে এই কার্ড! 

Updated By: Dec 27, 2021, 06:00 PM IST
Student Credit Card-য়ে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ মেলে! জেনে নিন কী ভাবে আবেদন করতে হয়

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ সরকারের উচ্চ শিক্ষা দফতর স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প এনেছে। পড়ুয়াদের পাশে দাঁড়ানোর জন্য আনা এই স্কিম খুবই জনপ্রিয় ও কার্যকরী প্রতিপন্ন হয়েছে বলে মত সংশ্লিষ্ট মহলের।

জানা গিয়েছে, আগামি ৩ জানুয়ারি স্টুডেন্টস ডে পালনের সিদ্ধান্ত নিতে চলেছে নবান্ন। ওই দিন রাজ্যের প্রায় ২০ হাজার পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়ার কথাও রয়েছে। এই কার্ডের সাহায্যে পড়ুয়ারা উচ্চশিক্ষার জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পেতে পারেন।

ইতিমধ্যেই ৩০ হাজার পড়ুয়ার Student Credit Card-এর আবেদন মঞ্জুর করেছে রাজ্য। বেশ কয়েক হাজার আবেদন বাতিল হয়েছে। এবং তথ্যগত ত্রুটিমুক্তির জন্য অপেক্ষায় রয়েছে আরও হাজারখানেক আবেদন। 

কোথায় গিয়ে আবেদন করতে হয়? 

ইচ্ছুক ছাত্রছাত্রীরা শিক্ষা দপ্তরের পোর্টাল https://wbscc.wb.gov.in অথবা www.wb.gov.in-য়ে গিয়ে আবেদন করতে পারবে। রয়েছে টোল ফ্রি নাম্বার-- 18001028014; এখানে ফোন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যেতে পারে।

আবেদন করতে কী কী লাগবে?

রঙিন ফোটোগ্রাফ, আধার কার্ড, আধার না থাকলে দশম শ্রেণির বোর্ড রেজিস্ট্রেশন সার্টিফিকেট, অ্যাড্রেস প্রুফ, প্যান কার্ড, অভিভাবকের প্যান কার্ড। এবং আরও কিছু আনুষঙ্গিক তথ্য।   

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ITR: হাতে মাত্র ৪ দিন! দ্রুত জমা দিন আয়কর; না হলে দিতে হবে মোটা জরিমানা

.