জানুন অফিস প্রেমের ক্ষেত্রে কী করবেন, কী করবেন না

বাড়ির পরে অফিসই একমাত্র জায়গা যেখানে আমরা দিনের বেশিরভাগ সময়টা কাটাই। আর বেশি সময় কাটানো সেই জায়গায় কারওকে ভালোলেগে যাওয়া বা কারও প্রতি আকৃষ্ট হয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক একটা ঘটনা। কিন্তু অফিসে সহকর্মীর প্রেমে পড়ে যাওয়া যতটা সহজ ঠিক ততটাই কঠিন অফিসের মধ্যে প্রেমটাকে চালিয়ে যাওয়া। সেক্ষেত্রে নিজের অনুভূতিগুলোকে ধরে রাখতে অনেক বেশি সচেতনতা বজায় রাখতে হয়। কারণ, অফিস প্রেমের একটা ভুল আপনার কেরিয়ারের ওপর প্রভাব পড়তে পারে। তাই অফিস প্রেমের ক্ষেত্রে জেনে নিন কী কী করবেন আর কী কী করবেন না।

Updated By: Jul 11, 2016, 07:15 PM IST
জানুন অফিস প্রেমের ক্ষেত্রে কী করবেন, কী করবেন না

ওয়েব ডেস্ক: বাড়ির পরে অফিসই একমাত্র জায়গা যেখানে আমরা দিনের বেশিরভাগ সময়টা কাটাই। আর বেশি সময় কাটানো সেই জায়গায় কারওকে ভালোলেগে যাওয়া বা কারও প্রতি আকৃষ্ট হয়ে যাওয়াটা খুবই স্বাভাবিক একটা ঘটনা। কিন্তু অফিসে সহকর্মীর প্রেমে পড়ে যাওয়া যতটা সহজ ঠিক ততটাই কঠিন অফিসের মধ্যে প্রেমটাকে চালিয়ে যাওয়া। সেক্ষেত্রে নিজের অনুভূতিগুলোকে ধরে রাখতে অনেক বেশি সচেতনতা বজায় রাখতে হয়। কারণ, অফিস প্রেমের একটা ভুল আপনার কেরিয়ারের ওপর প্রভাব পড়তে পারে। তাই অফিস প্রেমের ক্ষেত্রে জেনে নিন কী কী করবেন আর কী কী করবেন না।

আরও পড়ুন এক জীবন্ত বার্বির গল্প!

১) প্রত্যেক অফিসের নিজের নিজের কিছু নিয়ম কানুন থাকে। কিছু HR POLICY থাকে। তাই অফিসের মধ্যে এমন কিছু করবেন না, যা আপনার চাকরির ওপর প্রভাব ফেলে।

২) অফিস কোনও আবেগের জায়গা নয়। অফিসে হালকা ফ্লার্টিং চলতেই পারে। কিন্তু প্রেম আপনার চরিত্রে দাগ ফেলতে পারে। আপনার চাকরিতেও সমস্যা তৈরি করতে পারে। তাছাড়া এসব খবর আগুনের থেকেও তাড়াতাড়ি ছড়ায়। তাই অফিসে প্রেম করার সময় খুবই সাবধান।

আরও পড়ুন জানেক কত পুরনো এই স্বস্তিক চিহ্ন?

৩) যদি কখনও অফিস প্রেমে ধরা পড়ে যান। তাহলে তত্‌ক্ষণাত্‌ বিষয়টি এড়িয়ে যাওয়ার জন্য উপযুক্ত উত্তর তৈরি করে রাখুন। যা আপনাকে হয়তো বিপদের হাত থেকে রক্ষা করতে পারে।

৪) অফিসে পেশাদারিত্ব বজায় রাখুন। অফিসে সবার আগে যেটা জরুরি সেটা হয় কাজ। ব্যক্তিগত জীবনে যা খুশি হয়ে যাক, তা যেন কোনওভাবেই অফিসের মধ্যে আপনার কাজে প্রভাব না ফেলে।

.