লক ডাউনের জের, বিশ্বজুড়ে ১২ শতাংশ ভিড় বাড়ল পর্ন ওয়েবসাইটগুলিতে!

মার্চ মাসে ইতালিতে প্রায় ৫৭ শতাংশ, ফ্রান্সে ৩৯ শতাংশ এবং স্পেনে প্রায় ৬১ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে। 

Edited By: সুদীপ দে | Updated By: Mar 26, 2020, 12:21 PM IST
লক ডাউনের জের, বিশ্বজুড়ে ১২ শতাংশ ভিড় বাড়ল পর্ন ওয়েবসাইটগুলিতে!

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্বের বিভিন্ন প্রান্তে একাধিক দেশে এখন ‘লক ডাউন’। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২১ দিন দেশবাসীকে বাড়ির বাইরে না বেরনোর নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। বুধবার মধ্যরাত থেকে গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন তিনি।

এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি ব্যবহৃত হচ্ছে ইন্টারনেট। কারণ, ঘরে বসে অফিসের কাজ বা সময় কাটাতে বেশির ভাগ মানুষের ভরসা ইন্টারনেটের উপরেই। ঘর-বন্দি লক্ষ লক্ষ মানুষের কাছে খবরের কাগজের চেয়ে খবরের ওয়েবসাইটের উপর নির্ভরশীলতা বেড়েছে এই মুহূর্তে। আর ইন্টারনেট নির্ভর বিনোদনের ক্ষেত্রে বিভিন্ন ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মের দিকেই ঝুঁকেছেন মানুষ। বিভিন্ন ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মে অনেকেই এখন সিনেমা বা ওয়েব সিরিজ দেখে সময় কাটাচ্ছেন। এই পরিস্থিতিতে একই কারণে ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতেও। সম্প্রতি ‘দি গার্ডিয়ান’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মার্চ মাসে বিশ্বজুড়ে প্রায় ১২ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে।

‘দি গার্ডিয়ান’-এ প্রকাশিত ওই প্রতিবেদন অনুযায়ী, মার্চ মাসে ইতালিতে প্রায় ৫৭ শতাংশ, ফ্রান্সে ৩৯ শতাংশ এবং স্পেনে প্রায় ৬১ শতাংশ ভিড় বেড়েছে পর্ন ওয়েবসাইটগুলিতে। কী ভাবে এই সব নিষিদ্ধ ওয়েবসাইটগুলিতে ভিড় বাড়ল? জানা গিয়েছে, ‘পর্নহাব’ নামের একটি পর্ন ওয়েবসাইট লক ডাউনের সুযোগে দর্শক টানতে তাদের সাবস্ক্রিপশন চার্জ তুলে নিয়েছে। যার অর্থ হল, এখন একেবারে বিনামূল্যে এই পর্ন ওয়েবসাইটে ভিডিয়ো দেখার সুযোগ পাচ্ছেন ইচ্ছুক ঘর-বন্দি মানুষরা।

আরও পড়ুন: ২১ দিনের লকডাউন, কী ভাবে সামলাবেন ঘর-বন্দি বাচ্চাদের? জেনে নিন

‘নিউইয়র্ক পোস্ট’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এর সঙ্গেই করোনা-আক্রান্ত যৌনকর্মীদের ২৫ হাজার মার্কিন ডলার অনুদান দেবে এই ‘পর্নহাব’। নিউইয়র্কে ৫০ হাজার কর্মীদের মধ্যে বিনামূল্যে মাস্কও বিলি করেছে এই সংস্থা।

.