লকডাউনে এ বার মদের ‘হোম ডেলিভারি’ দেবে Zomato!

লকডাউনে চাহিদা আর সুরক্ষার বিষয়টি মাথায় রেখে মদের ‘হোম ডেলিভারি’ দেওয়ার কথা ভাবছে Zomato।

Edited By: সুদীপ দে | Updated By: May 7, 2020, 07:42 PM IST
লকডাউনে এ বার মদের ‘হোম ডেলিভারি’ দেবে Zomato!

নিজস্ব প্রতিবেদন: মদের জন্য কাঠ-ফাটা রোদ্দুরে লম্বা লাইনে দাঁড়ানো, পুলিসের গুঁতো খাওয়ার দিন বোধহয় এ বার ফুরতে চলল। কারণ, লকডাউনে এ বার বাড়ি বাড়ি মদ পৌঁছে দেওয়ার কথা ভাবছে Zomato!

লকডাউনে ইতিমধ্যেই মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে সবজি ও মুদিখানার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ডেলিভারি করা শুরু করেছে Zomato! করোনা আতঙ্কের জেরে মুম্বাইতে মদের দোকান খোলার দুই দিনের মধ্যেই ঝাঁপ বন্ধ করতে হয়েছে। দিল্লিতে মদ কিনতে হলে অতিরিক্ত ৭০ শতাংশ কর দিতে হচ্ছে সুরা প্রেমীদের। এই মুহূর্তে মদের ‘হোম ডেলিভারি’র তেমন কোনও সুনির্দিষ্ট ব্যবস্থা নেই। তাই এ বার চাহিদা আর সুরক্ষার বিষয়টি মাথায় রেখে মদের ‘হোম ডেলিভারি’ দেওয়ার কথা ভাবছে Zomato।

সম্প্রতি ‘ইন্টারন্যাশনাল স্পিরিট অ্যান্ড ওয়াইন অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া’কে লেখা চিঠিতে Zomato কর্ণধার মহিত গুপ্ত জানিয়েছেন, প্রযুক্তি ব্যবহার বাড়ি বাড়ি মদ পৌঁছে দেওয়া গেলে মানুষ দায়বদ্ধ ও নিরাপদ ভাবে সুরাপান করতে পরবেন। যে সব এলাকায় করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ কম, আপাতত সেই সমস্ত এলাকায় মদ ডেলিভারির পরিকল্পনা রয়েছে Zomato-র।

আরও পড়ুন: লকডাউনে ফের জনপ্রিয় ছোটবেলার লুডো! স্মার্টফোনে এ খেলায় বুঁদ আট থেকে আশি

লকডাউনের সময় বাড়ি বাড়ি মদের ডেলিভারি শুরু হলে মদ কেনার জন্য বাইরে যাওয়ার প্রয়োজন পড়বে না। ফলে করোনা সংক্রমণের ঝুঁকি অনেকটাই কমবে বলে আশা সংস্থার। আপাতত এ বিষয়ে রাজ্যগুলির অনুমতির অপেক্ষায় রয়েছে Zomato।