Rare idol: চুরি যাওয়া অন্নপূর্ণার মূর্তি ফিরল ভারতে, দুর্লভ ভাস্কর্য দেখে তাজ্জব দেশ

প্রায় ১০০ বছর আগে বারাণসী থেকে চুরি হওয়া এই মূর্তি সম্প্রতি কানাডা থেকে উদ্ধার করা হয়। 

Updated By: Nov 11, 2021, 07:00 PM IST
Rare idol: চুরি যাওয়া অন্নপূর্ণার মূর্তি ফিরল ভারতে, দুর্লভ ভাস্কর্য দেখে তাজ্জব দেশ
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: দেবী অন্নপূর্ণার একটি দুষ্প্রাপ্য মূর্তি ফিরল কাশী বিশ্বনাথ মন্দিরে। প্রায় ১০০ বছর আগে বারাণসী থেকে চুরি হয়েছিল এই মূর্তি এবং সম্প্রতি কানাডা থেকে উদ্ধার করা হয়। ১৫ নভেম্বর বিখ্যাত কাশী বিশ্বনাথ মন্দিরে স্থাপন করা হবে সেই বিরল মূর্তি। 

বৃহস্পতিবার দিল্লিতে একটি অনুষ্ঠানে উত্তরপ্রদেশ সরকারের কাছে মূর্তি হস্তান্তর করবে কেন্দ্রীয় সরকার। এদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি বলেছেন যে সরকার আজ মা অন্নপূর্ণার মূর্তি উত্তরপ্রদেশ সরকারের হাতে তুলে দেবে। তিনি আরও বলেন,  "আনুমানিক ১০০ বছর আগে বারাণসী থেকে চুরি হওয়া মা অন্নপূর্ণার একটি মূর্তি সম্প্রতি কানাডা থেকে উদ্ধার করা হয়েছে৷ ১৫ নভেম্বর কাশী বিশ্বনাথ মন্দিরে মূর্তিটি স্থাপন করা হবে৷ ভারত সরকার যোগী সরকারের হাতে মূর্তিটি তুলে দেবে।"

আরও পড়ুন, Chennai Rain: অচৈতন্য ব্যক্তিকে কাঁধে তুলে হাসপাতাল ছুটলেন মহিলা অফিসার, Viral Video

দিল্লির ন্যাশনাল গ্যালারী অফ মডার্ন আর্টে মূরেতির সামনে প্রার্থনাও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। পরে দিল্লি থেকে আলিগড়ে প্রতিমা নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ১২ নভেম্বর কনৌজে এবং অবশেষে ১৪ নভেম্বর অযোধ্যায় পৌঁছাবে অন্নপূর্নার এই মূর্তি। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ১৫ নভেম্বর কাশী বিশ্বনাথ মন্দিরে মূর্তিটি দর্শন করবেন। মূর্তিটির উচ্চতা ১৭ সেমি, প্রস্থ ৯ সেমি এবং পুরুত্ব ৪ সেমি। .

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.