৪২ ডিগ্রি তাপমাত্রা সহ্য করতে না পেরে হিট স্ট্রোকে মৃত্যু ১২ বছরের যোগিতার

প্রবল গরম একে একে প্রাণ কেড়ে নিচ্ছে। গ্রীষ্মের শুরুতেই তাপপ্রবাহ এত বেশি যে তা সহ্য করা সম্ভব হচ্ছে না। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আন্ত্রিক, ডায়রিয়ার মতো অসুখের প্রকোপও। ৪২ ডিগ্রি তাপমাত্রা সহ্য করতে না পেরে হিট স্ট্রোকে মৃত্যু হল মহারাষ্ট্রের বির জেলার ১২ বছরের যোগিতা দেশাইয়ের।

Updated By: Apr 20, 2016, 12:29 PM IST
৪২ ডিগ্রি তাপমাত্রা সহ্য করতে না পেরে হিট স্ট্রোকে মৃত্যু ১২ বছরের যোগিতার

ওয়েব ডেস্ক: প্রবল গরম একে একে প্রাণ কেড়ে নিচ্ছে। গ্রীষ্মের শুরুতেই তাপপ্রবাহ এত বেশি যে তা সহ্য করা সম্ভব হচ্ছে না। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আন্ত্রিক, ডায়রিয়ার মতো অসুখের প্রকোপও। ৪২ ডিগ্রি তাপমাত্রা সহ্য করতে না পেরে হিট স্ট্রোকে মৃত্যু হল মহারাষ্ট্রের বির জেলার ১২ বছরের যোগিতা দেশাইয়ের।

মহারাষ্ট্রের খরা কবলিত জেলা বির। কিন্তু জল ছাড়া তো এক মুহূর্তও চলবে না। তাই পরিবারকে সাহায্য করতে এই প্রচণ্ড গরমেও বাড়ি থেকে ৫০০ মিটার দূরে একটি জলের ট্যাঙ্ক থেকে জল নিয়ে আসতে হত। সারাদিনে প্রায় ৫ থেকে ৬ বার এই কাজ করতে হত ছোট্ট মেয়ে যোগিতাকে। বেশ কয়েকদিন ধরেই আন্ত্রিকে ভুগছিল যোগিতা। সোমবার বিকেলেও জল আনতে গিয়েছিল সে। তখনই হঠাত্‌ বমি শুরু হয় তার। সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও বাঁচানো যায়নি তাকে। সোমবার মাঝরাতে চিকিত্‌সকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। তাঁরা জানিয়েছেন যে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার।

.