উত্তর প্রদেশে ঝড়-বৃষ্টিতে মৃত্যু হল কমপক্ষে ১৩ জনের

গুজরাট উপকূলে ‘বায়ুর’ প্রভাবে এখনও লাল সতর্কবার্তা রয়েছে। ঝোড়ো হাওয়ার দাপটে বিস্তীর্ণ এলাকা তছনছ হয়েছে। সরাসরি বায়ু আছড়ে না পড়লেও ঝোড়ো হাওয়া থেকে রেহাই পাইনি দিউ, গুজরাটের পোরবন্দর-সহ বিস্তীর্ণ এলাকা

Updated By: Jun 14, 2019, 04:49 PM IST
উত্তর প্রদেশে ঝড়-বৃষ্টিতে মৃত্যু হল কমপক্ষে ১৩ জনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিতে মৃত্যু হল কমপক্ষে ১৩ জনের। শুত্রুবার, এমনটাই জানালেন রাজ্যের ত্রাণ কমিশনার। পিটিআই-কে দেওয়া এক সাক্ষাত্কারে কমিশনার জি এস প্রিয়দর্শী জানান, সিদ্ধার্থ নগরে ৪ জনের মৃত্যু হয়েছে। দিওরিয়ায় ৩, বালিয়া ২ জনের মৃত্যু হয়েছে।

সরকারি সূত্রে খবর, অযোধ্যায় সাপে কামড়ে মৃত্যু হয়েছে একজনের। মৃত্যু হয় ২৩টি গৃহপালিত পশু-ও। ঝড়ে কমপক্ষে একশোটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। গত শনি ও রবিবার ব্যাপক ঝড়-বৃষ্টি হয় পূর্ব ও পশ্চিম উত্তর প্রদেশের বিস্তীর্ণ এলাকায়।

আরও পড়ুন- অনলাইনে অর্ডার দেওয়া খাবার নিতে দরজা খুলতেই টেনে নিয়ে গিয়ে গুলি যুবককে

গুজরাট উপকূলে ‘বায়ুর’ প্রভাবে এখনও লাল সতর্কবার্তা রয়েছে। ঝোড়ো হাওয়ার দাপটে বিস্তীর্ণ এলাকা তছনছ হয়েছে। সরাসরি বায়ু আছড়ে না পড়লেও ঝোড়ো হাওয়া থেকে রেহাই পাইনি দিউ, গুজরাটের পোরবন্দর-সহ বিস্তীর্ণ এলাকা। ইতিমধ্যে গুজরাট ও দিউ-র উপকূলবর্তী এলাকা থেকে প্রায় ৩ লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের ৫২টি টিমকে নিয়োগ করা হয়। 

.