রেলের অনুমতি ছাড়াই পানীয়জল বিক্রি, গ্রেফতার হলেন ১,৩৭১জন হকার

রেল স্টেশনগুলিতে বেআইনি মিনারেল ওয়াটার বিক্রি নতুন কিছু নয়। 

Updated By: Jul 12, 2019, 08:41 PM IST
রেলের অনুমতি ছাড়াই পানীয়জল বিক্রি, গ্রেফতার হলেন ১,৩৭১জন হকার

নিজস্ব প্রতিবেদন: রেল পুলিসের অভিযানে গ্রেফতার হলেন ১,৩৭১ জন বোতলবন্দি পানীয়জল বিক্রেতা। বাজেয়াপ্ত হল ৬৯,২৯৪টি ভুয়ো পানীয়জলের বোতল। রেল পুলিস জানিয়েছে, অপারেশন থার্স্ট নামে দুই দিনের অভিযানে স্টেশন ও ট্রেনে বিক্রি হওয়া বেআইনি মিনারেল ওয়াটারের বোতল বিক্রি রুখতে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

রেল স্টেশনগুলিতে বেআইনি মিনারেল ওয়াটার বিক্রি নতুন কিছু নয়। বিভিন্ন সংস্থার নামে বোতলে জল ভরে বিক্রি করেন অসাধু ব্যবসায়ীরা। এর পাশাপাশি বিভিন্ন ভুঁইফোড় সংস্থার মিনারেল ওয়াটারও বিক্রি হয় রেলে। দিন দিন বৃদ্ধি পাচ্ছে এমন সমস্যা। সমস্যার মোকাবিলায় কড়া পদক্ষেপ করল রেল পুলিস। ৮ ও ৯ জুলাই, হঠাত্ করে দেশজুড়ে স্টেশনগুলিতে অভিযান চালায় রেল পুলিশ। দেশের প্রতিটি বড় স্টেশনের স্টলগুলিতে তল্লাশি চালায় রেল পুলিস। গ্রেফতার হওয়া বিক্রেতাদের থেকে আদায় করা হয়েছে ৬,৮০,৮৫৫ টাকা জরিমানা।

তবে সর্ষের মধ্যেই ভূত! পুলিসের দাবি, রেলেরই একাংশ জড়িত এই চক্রে। ৪টি প্যান্ট্রি কার ম্যানেজারকে জাল মিনারেল ওয়াটারের বোতল সরবরাহের অভিযোগে গ্রেফতার করেছে পুলিস। রেল পুলিস জানিয়েছে, রেলের অনুমোদিত সংস্থা রেলনীড় বাদে অন্য সংস্থার মিনারেল ওয়াটার বিক্রি করা বেআইনি। ভবিষ্যতেও এমন অভিযান চালানো হতে পারে।

আরও পড়ুন- গণতন্ত্র বাঁচাতে ইতালীয়দের তাড়িয়ে কংগ্রেসের সভানেত্রী হোন মমতা: বিজেপি নেতা

.