‘জয় শ্রীরাম’ না বলায় মুসলিম নাবালকের গায়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উত্তর প্রদেশে

 মুসলিম নাবালককে দিয়ে ধর্মীয় স্লোগান বলানোর অভিযোগ খারিজ করে দিয়েছে পুলিস। পালটা যোগী পুলিসের দাবি, বিভিন্ন জায়গায় একাধিক বয়ান দিয়েছে ওই নাবালক

Updated By: Jul 29, 2019, 05:19 PM IST
‘জয় শ্রীরাম’ না বলায় মুসলিম নাবালকের গায়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উত্তর প্রদেশে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ‘জয় শ্রীরাম’ স্লোগান না দেওয়ায় মুসলিম নাবালেকর গায়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল।  এমনই ঘটনা ঘটে উত্তর প্রদেশে। সংবাদ সংস্থা আইএনএস অনুযায়ী, গত শুক্রবার বছর পনেরোর এক মুসলিম নাবালককে চাঁদৌলি জেলা থেকে অপহরণ করার অভিযোগ ওঠে। ওই নাবালকের দাবি, তাকে ৩ আততায়ী অপহরণ করে দুধারি সেতুর কাছে নিয়ে যায়। বেঁধে দেওয়া হয় হাত-পা। জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা চলে। ওই নাবালকের দাবি, ওই স্লোগান না দেওয়ায় তার গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। আশঙ্কাজনক অবস্থায় ওই নাবালক ভর্তি বারাণসীর কবীর চৌরা হাসপাতালে।

তবে, মুসলিম নাবালককে দিয়ে ধর্মীয় স্লোগান বলানোর অভিযোগ খারিজ করে দিয়েছে পুলিস। পালটা যোগী পুলিসের দাবি, বিভিন্ন জায়গায় একাধিক বয়ান দিয়েছে ওই নাবালক। এতেই গায়ে আগুন ধরানো নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। চাঁদৌলির এসপি সন্তোষ কুমার সিং জানান, প্রায় ৪৫ শতাংশ পুড়ে গিয়েছে নাবালকের শরীর। নাবালকের বয়ান অনুযায়ী ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়েছে। কিন্তু এমন কোনও ঘটনার প্রমাণ মেলেনি বলে পুলিসের দাবি। পুলিসের আরও দাবি, ওই নাবালক নিজেই আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করে বলে প্রত্যক্ষদর্শীদের বয়ানে উঠে আসছে।

আরও পড়ুন- নির্যাতিতার পরিবার চাইলে তদন্তভার CBI-কে দিতে প্রস্তুত প্রশাসন, উন্নাও ধর্ষণকাণ্ডে জানাল ডিজি

সম্প্রতিকালে একাধিক গণপিটুনির ঘটনা ঘটেছে দেশজুড়ে। অনেক ক্ষেত্রে আক্রান্তকে জোর করে ‘জয় শ্রীরাম’ স্লোগান বলানোর অভিযোগ ওঠে। গত ১৮ জুন ঝাড়খণ্ডে এমনই ঘটনার শিকার হন তবরেজ আনসারি নামে এক মুসলিম যুবক। বাইক চোর সন্দেহে রাতভর তাঁকে পেটানো হয়। জোর করে ‘জয় শ্রীরাম’ স্লোগান বলানোর চেষ্টা চলে। কয়েকদিন পর মৃত্যু হয় তরবেজের। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। 

.