Die Of Heat-Related Causes: তীব্র গরমের 'রক্তচক্ষু' ! ২ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু...

হাসপাতালের চারিদিকে পরিবারের সদস্যদের নিদারুণ শোকাতুর। ডাক্তার বলছেন, আপদকালীন অবস্থায় ৩৫ জন মানুষকে ভর্তি করা হয়েছে। সবাইকে তাও জায়গা দিতে পারেননি তারা।

Updated By: May 31, 2024, 03:26 PM IST
Die Of Heat-Related Causes: তীব্র গরমের 'রক্তচক্ষু' ! ২ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরমে এমনিতেই নাজেহাল অবস্থা। পাকিস্তান থেকে দিল্লি, বিহার দহন আতঙ্কে কাঁপছে দেশ। আবহাওয়া এতটাই ভয়ংকর যে ২ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছে। বিহারের ঔরঙ্গাবাদের জেলা হাসপাতালে মাত্র ২ ঘণ্টায় তাপজনিত কারণে ১৬ জনেরও বেশি মানুষ মারা গেছে। বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াস এবং ৪৮.২ ডিগ্রিতে বুধবার বিহারের সবচেয়ে উষ্ণ স্থান ছিল। যা রেকর্ড তৈরি করেছে।

আরও পড়ুন, Air Hostess From Kolkata Arrested: OMG! পশ্চাতের গভীরে কিলোখানেক সোনা, গ্রেফতার কলকাতার বিমানবালা

হাসপাতালের চারিদিকে পরিবারের সদস্যদের নিদারুণ শোকাতুর। ডাক্তার বলছেন, আপদকালীন অবস্থায় ৩৫ জন মানুষকে ভর্তি করা হয়েছে। সবাইকে তাও জায়গা দিতে পারেননি তারা। তিনি বলেন, আমাদের কাছে পর্যাপ্ত ডাক্তার, ওষুধ ও বরফের প্যাক রয়েছে এবং আরও কুলারের ব্যবস্থা করা হয়েছে। বিহার তাপপ্রবাহে ভুগছে এবং রাজ্য সরকার বুধবার, সমস্ত বেসরকারী এবং সরকারি-চালিত স্কুল, কোচিং ইনস্টিটিউট এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলি ৮ জুন পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল। তাপপ্রবাহের কারণে বেশ কয়েকজন শিক্ষার্থী অজ্ঞান হয়ে যাওয়ার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়। 

শেখপুরা জেলার একটি সরকারি স্কুলে অন্তত ১৬ জন মেয়ে অজ্ঞান হয়ে পড়েছিল। অনেক চেষ্টায় অ্যাম্বুলেন্সের ব্যবস্থা না করার পারায়, টু-হুইলার এবং ই-রিকশায় করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। বেগুসরাই এবং জামুই থেকেও ছাত্রদের অজ্ঞান হওয়ার খবর এসেছে। এ বিষয়ে আরজেডি নেতা এবং প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব বিহার সরকার এবং মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে আক্রমণ করেছিলেন।

আরও পড়ুন, China: যুদ্ধ কি আসন্ন? সিকিম সীমান্তের কাছে মোতায়েন চিনের সবচেয়ে আধুনিক যুদ্ধবিমান!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.