WATCH: ভয়ংকর সুন্দর! ধেয়ে আসছে তুষারের গোলা... সোনমার্গে পর পর তুষারধস

 জম্মু-কাশ্মীরে গত ৪ দিনে ৭ বার তুষারধস নেমেছে। ৭ জন প্রাণও হারিয়েছেন। এই ৭ বার মধ্যে সোনমার্গ মোট ৪ বার তুষারধসের কবল পড়েছে। একবার করে তুষারধস নেমেছে কুপওয়াড়া, গুরেজ ও কিস্তওয়ার জেলার দাচান এলাকাতেও।

Updated By: Jan 15, 2023, 10:44 AM IST
WATCH: ভয়ংকর সুন্দর! ধেয়ে আসছে তুষারের গোলা... সোনমার্গে পর পর তুষারধস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৪ দিনে ৭ বার। ৪ দিনের মধ্যে এই নিয়ে ৭ বার তুষারধসের কবলে জম্মু-কাশ্মীর। যার মধ্যেই সোনমার্গেই দু-বার তুষারধস নেমেছে। তুষারধসের জেরে ইতিমধ্যেই জম্মু-কাশ্মীরে প্রাণ হারিয়েছেন ৭ জন। যার মধ্যে ৩ জন সেনা জওয়ান। 

জানা গিয়েছে, ১৪ জানুয়ারি সোনমার্গে পর পর দুবার তুষারধস নামে। শনিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ প্রথম তুষারধসটি নামে। তুষারধস নামে সাবরালে। যেখানে জোজিলা টানেল প্রকল্পের শ্রমিকরা অস্থায়ী শিবির তৈরি করে আছেন। তুষারধসের জেরে ওই জায়গা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী দল। তবে কারও প্রাণহানি ঘটেনি বলে খবর। দেখুন সেই ভয়ংকর ভিডিয়ো, কীভাবে ধেয়ে আসছে একের পর এক তুষারধস, তার মাঝে পড়ে প্রাণ বাঁচাতে ছুট...  

প্রসঙ্গত, জম্মু-কাশ্মীরে গত ৪ দিনে ৭ বার তুষারধস নেমেছে। ৭ জন প্রাণও হারিয়েছেন। এই ৭ বার মধ্যে সোনমার্গ মোট ৪ বার তুষারধসের কবল পড়েছে। একবার করে তুষারধস নেমেছে কুপওয়াড়া, গুরেজ ও কিস্তওয়ার জেলার দাচান এলাকাতেও। গতকাল তুষারধসে কারও প্রাণহানি না ঘটলেও, আগেরগুলিতে সোনমার্গের সাবরালে ২ শ্রমিক প্রাণ হারান। একজনের মৃতদেহ প্রথমে পাওয়া গেলেও, দ্বিতীয়জনের দেহ পাওয়া যায় প্রায় ৫ ঘণ্টার উদ্ধারকার্যের পর।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীর রাজ্য বিপর্যয় দফতর কর্তৃপক্ষ শুক্রবার ১০ জেলায় তুষারধসের সতর্কতা জারি করেছে। প্রবল তুষারপাত চলছে গোটা কাশ্মীর জুড়ে। আগামী ২৪ ঘণ্টায় বান্দিপোরা ও কুপওয়াড়া জেলায় বড়সড় তুষারধস নামতে পারে বলেও আশঙ্কা। মাঝারি মাপের তুষারধস নামতে পারে বারমুল্লা ও গান্দেরবার জেলায়। ছোট মাপের তুষারধস হতে পারে অনন্তনাগ, দোদা, কিস্তওয়ার, পুঞ্চ ও রামবান জেলায়।

আরও পড়ুন, মাঝ আকাশেই শুরু রক্তপাত, জরুরি অবতরণেই পরই মৃত্যু প্রৌঢ়ের!

ঘরে প্রেমিকের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে ঘনিষ্ঠ স্ত্রী, দেখা মাত্রই এক কোপে মুণ্ডু কাটলেন স্বামী! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.