ভারতে ফের থাবা করোনাভাইরাসের, দিল্লি ও তেলেঙ্গানায় আক্রান্ত ২

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, দিল্লিতে যে ব্যক্তি আক্রান্ত তিনি ইতালি থেকে এসেছেন।  তেলেঙ্গানায় ভর্তি রোগী দুবাই থেকে এসেছেন বলে খবর। প্রথম করোনা ভাইরাস আক্রান্তের খোঁজ মেলে কেরলে

Updated By: Mar 2, 2020, 06:29 PM IST
ভারতে ফের থাবা করোনাভাইরাসের, দিল্লি ও তেলেঙ্গানায় আক্রান্ত ২
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আরও ২ নোভেল করোনাভাইরাস আক্রান্তের খোঁজ মিলল ভারতে। একজন দিল্লিতে। অন্য জন তেলেঙ্গানার। এ নিয়ে মোট ৫ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু মিলল। সরকারের তরফে জানানো হয়েছে, ওই দুই রোগীকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই মুহূর্তে তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল।

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, দিল্লিতে যে ব্যক্তি আক্রান্ত তিনি ইতালি থেকে এসেছেন।  তেলেঙ্গানায় ভর্তি রোগী দুবাই থেকে এসেছেন বলে খবর। প্রথম করোনা ভাইরাস আক্রান্তের খোঁজ মেলে কেরলে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণ পরিচ্ছন্ন থাকার পরামর্শ দেন সবাইকে। করোনা থেকে বাঁচতে ভিড় এড়ানো এবং ভাল করে হাত ধোয়া প্রয়োজন বলে জানান হর্ষ বর্ধণ।

আরও পড়ুন- দিল্লির আদালতে আবেদন খারিজ সত্ত্বেও নির্ভয়াকাণ্ডে ৪ আসামীর ফাঁসি নিয়ে সংশয়

করোনা আতঙ্কে থরহরিকম্প বিশ্ব। প্রায় ৬০ টি দেশে করোনা থাবা বসিয়েছে। মৃত্যু হয়েছে ৩ হাজারের বেশি। ৭০ হাজারের বেশি আক্রান্ত। প্রতিবেশী দেশ পাকিস্তানেও আক্রান্ত হয়েছেন ২ জন। বিশেষজ্ঞরা মনে করছেন, চিনে যে ভাবে ভয়াবহ আকার ধারণ করেছে, সে দিক থেকে খাদের কিনারায় দাঁড়িয়ে ভারত। করোনা মোকাবিলায় ভারত কতটা তৈরি এ নিয়ে সংশয়ে বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বীনি চৌবে জানান, যুদ্ধকালীন তত্পরতায় ১৫টি ল্যাবরেটরি কাজ করছে। আরও ১৯টি ল্যাব দ্রুত তৈরি করা হচ্ছে। 

.