ব্যর্থ ১০৯ ঘণ্টার প্রচেষ্টা! দেড়শো ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার মৃত শিশু

গত বৃহস্পতিবার সাংরুর জেলার ভগবানপুরের একটি অব্যবহৃত নলকূপে পড়ে যায় ফতেহবীর সিং নামে বছর দুয়েকের শিশুটি। স্থানীয়রা জানান, খেলতে খেলতে পড়ে যায় সে

Updated By: Jun 11, 2019, 10:38 AM IST
ব্যর্থ ১০৯ ঘণ্টার প্রচেষ্টা! দেড়শো ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার মৃত শিশু
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ১০৯ ঘণ্টার প্রচেষ্টা ব্যর্থ হল। পঞ্জাবে সাংরুর জেলায় প্রায় দেড়শো ফুট গভীর নলকূপে আটকে পড়া শিশুকে মঙ্গলবার সকালে উদ্ধার করা হয়। কিন্তু তার প্রাণ ততক্ষণে শেষ হয়ে গিয়েছে। ভোর সাড়ে ৫টা নাগাদ ২ বছরের ওই শিশুকে উদ্ধার করার পর পিজিআই চণ্ডীগড় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিত্সকরা তাকে মৃত বলে ঘোষণা করে।

গত বৃহস্পতিবার সাংরুর জেলার ভগবানপুরের একটি অব্যবহৃত নলকূপে পড়ে যায় ফতেহবীর সিং নামে বছর দুয়েকের শিশুটি। স্থানীয়রা জানান, খেলতে খেলতে পড়ে যায় সে। বিকেল ৪টে নাগাদ ঘটনাটি ঘটে। ওই শিশুর পরিবার জানিয়েছে, ৭ ইঞ্চি চওড়া নলকূপটি কাপড় দিয়ে বাঁধা ছিল। শিশুটি গর্তের মধ্যে পড়ে গেলে বাঁচানোর চেষ্টা করে তার মা। কিন্তু ব্যর্থ হন। এর পর প্রশাসনের তত্পরতায় শুরু হয় নলকূপের পাশেই খননকার্য। খাবার, জল কোনওভাবে পৌঁছনো সম্ভব হয়নি। তবে, অক্সিজেন পৌঁছনোর ব্যবস্থা করা হয়। দ্রুত উদ্ধারকার্য হচ্ছে না বলে অভিযোগ করেন স্থানীয়রা।

আরও পড়ুন- দুর্নীতি, যৌন হেনস্থার অভিযোগে ‘ছাঁটাই’ অর্থমন্ত্রকের ১২ উচ্চপদস্থ আধিকারিক!

গতকাল স্থানীয়দের প্রবল বিক্ষোভের মুখে পড়ে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইটে জানান, বিপর্যয় মোকাবিলা দফতর, প্রশাসন ও বিশেষজ্ঞরা তত্পরতার উপর নজর রাখছেন তিনি। পাশাপাশি, রাজ্যের ডেপুটি কমিশনারদের এ ধরনের অব্যবহৃত নলকূপ বুজিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করেছেন অমরিন্দর সিং। 

.