গো হত্যা নিয়ে গুজব, এবার অশান্তির আগুন মৈনপুরীতে

দাদরির পর এবার মৈনপুরী। দাদরির কায়দায় গো-হত্যায় গুজব ছড়িয়ে হিংসার পরিকল্পনা করা হল। যদিও এবার পুলিসি তত্‍পরতা বড় হিংসা থেকে রক্ষা পাওয়া গেল।  কারহাল এলাকায় গো-হত্যা হয়েছে, এই মর্মে গুজব ছড়ায় কিছু লোক। প্রচার করা হয়, গ্রামের মাঠে চড়ে বেড়ানো গোরুকে নিয়ে গিয়ে জবাই করে কিছু লোক একটি বাড়িতে তার চামড়া ছড়াচ্ছে। এই গুজব ছড়িয়ে পড়ার পরই অশান্তি চরমে ওঠে।

Updated By: Oct 10, 2015, 03:26 PM IST
গো হত্যা নিয়ে গুজব, এবার অশান্তির আগুন মৈনপুরীতে

ওয়েব ডেস্ক: দাদরির পর এবার মৈনপুরী। দাদরির কায়দায় গো-হত্যায় গুজব ছড়িয়ে হিংসার পরিকল্পনা করা হল। যদিও এবার পুলিসি তত্‍পরতা বড় হিংসা থেকে রক্ষা পাওয়া গেল।  কারহাল এলাকায় গো-হত্যা হয়েছে, এই মর্মে গুজব ছড়ায় কিছু লোক। প্রচার করা হয়, গ্রামের মাঠে চড়ে বেড়ানো গোরুকে নিয়ে গিয়ে জবাই করে কিছু লোক একটি বাড়িতে তার চামড়া ছড়াচ্ছে। এই গুজব ছড়িয়ে পড়ার পরই অশান্তি চরমে ওঠে।

বহু দোকানে ভাঙচুর চালানো হয়, জ্বালিয়ে দেওয়া হয় গাড়ি। পুলিসের গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হয় বোমা। জখম হন আট পুলিসকর্মী। সব শেষে হিংসা ছড়ানোর দায়ে গ্রেফতার করা হয় ২১ জনকে। পরিস্থিতি সামলাতে না পারার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে এক সার্কল ইনসপেক্টরকে।

গো-হত্যার গুজব ঘিরে হিংসা, অশান্তি। একাধিক দোকান ভাঙচুর করে জ্বালিয়ে দিয়েছে মারমুখী জনতা। তাদের আক্রমণের টার্গেট হয় পুলিশের গাড়িও। জখম হন সাত পুলিশকর্মী। গ্রেফতার করা হয়েছে ২১ জনকে। কড়া হাতে পরিস্থিতি সামলাতে না পারার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে এক সার্কল ইনসপেক্টরকে।
 
পরে জানা যায়, যে গোরুটির মৃত্যু নিয়ে গুজব সেই গোরুটি রোগে অসুস্থ হয়ে আগেই মারা গিয়েছিল।

.