কাজিগুন্দে সেনার গুলিতে খতম অমরনাথ যাত্রীদের উপরে হামলাকারী ৩ লস্কর জঙ্গি

নিহত ৩ জঙ্গির মধ্যে ২ জন পাকিস্তানি। এদের একজন লস্করের বড়মাপের নেতা। তৃতীয় জন এলাকার বাসিন্দা। চতুর্থ এক জঙ্গিকে জ্যান্ত ধরল সেনা

Updated By: Dec 5, 2017, 12:36 PM IST
কাজিগুন্দে সেনার গুলিতে খতম অমরনাথ যাত্রীদের উপরে হামলাকারী ৩ লস্কর জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: জুলাইয়ে বানিহালে অমরনাথ যাত্রীদের ওপর হামলাকারী সমস্ত জঙ্গিকে নিকেষ করল সেনাবাহিনী ও জম্মু ও কাশ্মীর পুলিশের বিশেষ দল। সোমবার কাশ্মীরের কাজিগুন্দে পুলিশের সঙ্গে এনকাউন্টারে মৃত্যু হয় ৩ লস্কর জঙ্গির। মৃতদের মধ্যে ২ পাকিস্তানি রয়েছে। এর পরই জম্মু-কাশ্মীর ডিজি এসপি বৈদ্য জানিয়েছেন, প্রতিশ্রুতি মতো অমরনাথ হামলায় জড়িত সমস্ত জঙ্গিকে খতম করেছে তাঁরা। 
সোমবার জম্মু ও কাশ্মীরের কাজিগুন্দে সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। হামলার পরই এলকাটি ঘিরে ফেলে সেনাবাহিনী। গুলি, পাল্টা গুলির দাপটে কেঁপে ওঠে এলাকা। জঙ্গিদের গুলিতে আহত হন এক সেনা জওয়ান। এদিন মোট ৩ জঙ্গিকে গুলি করে মারে সেনা। এদের মধ্যে ২ জনের দেহ সোমবারই উদ্ধার করা হয়। আজ উদ্ধার করা হয় তৃতীয় জঙ্গির দেহ।

আরও পড়ুন-মুম্বইয়ে অক্ষির দাপট, স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ
জম্মু ও কাশ্মীরের ডিজি এস পি বৈদ্য টুইটে জানিয়েছেন, ‘কাজিগুন্দ এনকাউন্টারে একজন জঙ্গিকে জ্যান্ত ধরা হয়েছে। তৃতীয় ‌যে জঙ্গির দেহ আজ উদ্ধার করা হয়েছে তার নাম ইয়ার। সে কাজিগুন্দ এলাকারই বাসিন্দা। এর আগে অমরনাথ হামলার মূল চক্রী আবু ইসমাইলকে খতম করেছিল সেনা। এবার খতম হল হামলায় জড়িত আবু মাবিয়া, ফুরকান ও ইয়ার নামে তিন জঙ্গি।' 
উল্লেখ্য, চলতি বছর জুলাইয়ে অমরনাথ যাত্রীদের উপরে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় নিহত হন ৭ তীর্থযাত্রী। এদের অধিকাংশই গুজরাটের বাসিন্দা। ইয়ার নামে যে জঙ্গি নিহত হয়েছে সে লস্কর-ই-তৈবার সদস্য বলে জানানো হয়েছে। নিহত জঙ্গিদের কাছে তকে প্রচুর পরিমাণে অস্ত্র উদ্ধার করা হয়েছে।
আরও পড়ুন-নারকীয় ঘটনার সাক্ষী দিল্লি, ক্লাস টু'য়ের শিশুকে ধর্ষণ ক্লাস ফাইভের ছাত্রের

 

 

.