Priyanka Bishnoi: ওষুধের অতিরিক্ত ডোজ! ষড়যন্ত্র? ৩৩-এই প্রাণ হারালেন দক্ষ আমলা...

RAS officer Death: যোধপুর থেকে তাঁকে আমেদাবাদে নিয়ে আসা হয়। পরিবারের দাবি, অস্ত্রোপচারের সময় তাকে অ্যানেস্থেশিয়ার অতিরিক্ত ডোজ দেওয়া হয়। সেই কারণেই তিনি কোমায় চলে গিয়েছিলেন বলে অভিযোগ। প্রিয়াঙ্কার মৃত্যুতে বিষ্ণোই সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে।

Updated By: Sep 20, 2024, 09:35 AM IST
Priyanka Bishnoi: ওষুধের অতিরিক্ত ডোজ! ষড়যন্ত্র? ৩৩-এই প্রাণ হারালেন দক্ষ আমলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিকিত্‍সকের গাফিলতিতে মৃত্যু রাজস্থানের আমলার! এমনটাই অভিযোগ তুলেছে তাঁর পরিবার। ৩৩ বছর বয়সী প্রিয়াঙ্কা বিষ্ণোই যোধপুরের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মরত ছিলেন। দুই সপ্তাহ আগে যোধপুরের বসুন্ধরা হাসপাতালে তাঁর অস্ত্রোপচার করা হয়। তারপর থেকেই তাঁর অবস্থার আরও অবনতি শুরু হয় বলে পরিবারের অভিযোগ।

যোধপুর থেকে তাঁকে আমেদাবাদে নিয়ে আসা হয়। পরিবারের দাবি, অস্ত্রোপচারের সময় তাকে অ্যানেস্থেশিয়ার অতিরিক্ত ডোজ দেওয়া হয়। সেই কারণেই তিনি কোমায় চলে গিয়েছিলেন বলে অভিযোগ। প্রিয়াঙ্কার মৃত্যুতে বিষ্ণোই সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। তাঁর পরিবার যোধপুর হাসপাতালের মালিক এবং ডাক্তারদের বিরুদ্ধে পুলিসি মামলা দাবি করেছে। ইতোমধ্যেই যোধপুরের জেলাশাসক গৌরব অগ্রবাল পাঁচ সদস্যের একটি দলকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে, বিষ্ণোই সম্প্রদায়ের নেতা দেবেন্দ্র বুদিয়া আমলাদের মৃত্যুর পিছনে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন এবং সিবিআই তদন্তের দাবি করেছেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা বিষ্ণয়ের মৃত্যুকে 'অত্যন্ত দুঃখজনক' বলে শোক প্রকাশ করেছেন। তিনি নেটমাধ্যমে পোস্টে বলেছেন, 'প্রভু শ্রী রামের কাছে আত্মার শান্তি কামনা করছি। প্রিয়াঙ্কাকে তাঁর পায়ে স্থান দেওয়ার জন্য প্রার্থনা করছি এবং পরিবারের সদস্যদের এই শোক সহ্য করার শক্তি দিন।' প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলটও প্রয়াত অফিসারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন:Best Tourist Village: বরানগরের বিরাট খবর, বিশ্বের সেরা ঠিকানা! ঘোষণা মমতার...

২০১৬ সালের ব্যাচের  রাজস্থান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসেস (RAS) অফিসার প্রিয়াঙ্কা বিষ্ণোই একজন দক্ষ এবং কর্তব্যরত আমলা হিসাবে পরিচিত ছিলেন।  বিকানেরের বাসিন্দা ছিলেন তিনি।

উল্লেখ্য, কিছুদিন আর এক অত্যন্ত দুঃখজনক ঘটনা প্রকাশ্যে আসে। জানা গিয়েছে, অত্যধিক কাজের চাপে জয়েনিংয়ের ৪ মাসেই মৃত্যু ২৬ বছরের তরুণী। EY পুনে, ভারতের ৪ বড় অ্যাকাউন্টিং ফার্মের মধ্যে একটি। সেখানেই কাজ করতেই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ২৬ বছরের আন্না সেবাস্তিয়ান পেরাইল। মাত্র ৪ মাস আগেই কাজে যোগ দিয়েছিলেন আন্না। পরিবারের দাবি, অত্যধিক কাজের চাপ ও হাড়ভাঙা খাটুনিতেই প্রাণ হারিয়েছে তাঁদের মেয়ে।  

কোম্পানির সর্বভারতীয় বস রাজীব মেমানিকে চিঠি লিখেছেন আন্নার মা অনিতা অগাস্টিন। কোম্পানির মানবাধিকার লংঘন করে 'ওভার ওয়ার্ককে গ্লোরিফাই' করাকে তীব্র নিন্দা করেছেন করেছেন তিনি। অনিতা লিখেছেন, তাঁর মেয়ে ২০২৩ সালে সিএ পাস করেন। তারপর ২০২৪-এর মার্চে EY পুনেতে এগজিকিউটিভ হিসেবে কাজে যোগ দেন। তাঁর এটা প্রথম চাকরি ছিল। তাই নিজেকে প্রমাণ করতে অক্লান্তভাবে কাজ করে যেত।  

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.