Flamingos Die At Navi Mumbai: দু'মিনিট নীরবতা পালনও হবে না! সাইনবোর্ডে ধাক্কা খেয়ে মরল ৪ বেচারা ফ্লেমিংগো...

Flamingos Die At Nerul Pond: নভি মুম্বইয়ে অতি দুঃখজনক ঘটনা। নেরুল পন্ডের সাইনবোর্ডে সঙ্গে ধাক্কা খেয়ে মারা গেল চার ফ্লেমিংগো। পাখিগুলি একটু নীচ দিয়েই উড়ছিল, সেই সময়ে আলো কম থাকায় পাখিগুলি বোর্ডটি দেখতে পায়নি।

Updated By: Feb 1, 2024, 04:54 PM IST
Flamingos Die At Navi Mumbai: দু'মিনিট নীরবতা পালনও হবে না! সাইনবোর্ডে ধাক্কা খেয়ে মরল ৪ বেচারা ফ্লেমিংগো...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নভি মুম্বইয়ে ঘটল অতি দুঃখজনক ঘটনা। নেরুল পন্ডের একটি সাইনবোর্ডে সঙ্গে ধাক্কা খেয়ে মারা গেল চারটি ফ্লেমিংগো পাখি। প্রত্যক্ষদর্শীদের মতে, পাখিগুলি একটু নীচু দিয়েই উড়ছিল, এবং সেই সময়ে আলো কম থাকায় পাখিগুলি সাইনবোর্ড সম্ভবত দেখতে পায়নি।

আরও পড়ুন: Budget 2024 | Vande Bharat: বাজেটে রেল নিয়ে দারুণ ঘোষণা অর্থমন্ত্রীর! দেশ পাচ্ছে নতুন বন্দে ভারত...
 
এক প্রত্যক্ষদর্শী জানান, তাঁরা মর্নিং ওয়াকে বেরিয়েছিলেন। তখনই দুর্ঘটনাটি ঘটে। ২০-২৫টি ফ্লেমিংগোর একটি ঝাঁক তখন বেস খানিকটা নীচু দিয়ে উড়ছিল। সেই ঝাঁকেরই কয়েকটি পাখি কোনও ভাবে ওই সাইনবোর্ডের কাছাকাছি চলে আসে। আর একজন বলেন, তখন আলো বেশ কম ছিল, ফলে ঝাঁক থেকে কয়েকটি পাখি একটু পথভ্রষ্ট হয়ে পড়ে এবং কোনও ভাবে সাইনবোর্ডের সঙ্গে ধাক্কা খায়। এবং আহত হয়। আমরা তাদের কিছুক্ষণ শুশ্রুষা করি, তাদের অনেকগুলিই উড়ে যায়।  

এক পশুপ্রেমী ধীরাজ গায়কোয়াড জানান, তাঁর কাছে সকালেই ফোন এসেছিল। তিনি তখন পুণের দিকে যাচ্ছিলেন। আমি আমার এক সহকর্মীকে ফ্লেমিংগোগুলিকে উদ্ধার করার জন্য যেতে অনুরোধ করি। তিনি যথাসময়ে অকুস্থলে পৌঁছে যান এবং অনেকগুলিকেই সুস্থ করে তোলেন। সুস্থ হয়ে ওঠা পাখিগুলি উড়ে চলে যায়। তবে বেশ কয়েকটি পাখি একটু বেশি আহত হয়। দুঃখজনক ভাবে তারা আর ডানা মেলে না। তারা মরে যায়। আমরা ওই জলাশয়ের পাশেই মৃত ফ্লেমিংগোগুলিকে সমাহিত করি।

আরও পড়ুন: Gyanvapi Mosque Case: জ্ঞানবাপী মসজিদে এবার পুজো করতে পারবেন হিন্দুরাও! অনুমতি হাইকোর্টের...

ন্যাটকানেক্ট ফাউন্ডেশনের বি এন কুমার, যিনি পরিযায়ী পাখিদের নিয়ে একটি ক্যাম্পেইনে যুক্ত, তিনি জানান, ওয়ার্ল্ড ওয়েটল্যান্ডস ডে-র ঠিক আগে এ ধরনের একটা ঘটনা খুবই মর্মান্তিক। তিনিও ওই বিশালাকার সাইনবোর্ডটির সমালোচনা করেন। পাশাপাশি তিনি জলাভূমি ও বায়োডাইভার্সিটি রক্ষার প্রয়োজনীয়তার কথা ফের একবার মনে করিয়ে দেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.