Srinagar: ঝিলমে ডুবল নৌকা, মৃত ৪! শ্রীনগরে হাহাকার...

Srinagar News: মঙ্গলবার শ্রীনগরের কাছে ঝিলম নদীতে একটি নৌকা ডুবে বেশ কয়েকজন নিখোঁজ হয়েছেন। রাজ্য দুর্যোগ ত্রাণ বাহিনী নিখোঁজ যাত্রীদের উদ্ধার অভিযান শুরু করেছে।

Updated By: Apr 16, 2024, 12:42 PM IST
Srinagar: ঝিলমে ডুবল নৌকা, মৃত ৪! শ্রীনগরে হাহাকার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: মঙ্গলবার শ্রীনগরের কাছে ঝিলম নদীতে একটি নৌকা ডুবে বেশ কয়েকজন নিখোঁজ হয়েছেন। রাজ্য দুর্যোগ ত্রাণ বাহিনী নিখোঁজ যাত্রীদের উদ্ধার অভিযান শুরু করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘটনাটি ঘটেছে শ্রীনগরের বাটওয়ারা জেলার কাছে। গত ৭২ ঘণ্টা ধরে কাশ্মীর উপত্যকায় ভারী বৃষ্টিপাত হচ্ছে যার ফলে ঝিলম নদী বিপদ চিহ্নের কাছাকাছি প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: Srinagar: ঝিলমে ডুবল নৌকা, মৃত ৪! শ্রীনগরে হাহাকার...
প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত করা হয়েছে, ঝিলম নদীর নৌকাডুবির ঘটনায় ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে ১২ জন শিশুকে। নৌকাটিতে বেশিরভাগ স্কুলের শিশু এবং কয়েকজন স্থানীয় লোক ছিল। শ্রী মহারাজা হরি সিং হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেনডেন্ট মুজাফ্ফর জরগার নিশ্চিত করেছেন, ঘটনায় এখনও পর্যন্ত ৪ জন মারা গেছেন এবং ৩ জন আহত হয়েছেন।
জম্মু ও কাশ্মীরের গান্দেরবাল জেলার সোনামার্গে মঙ্গলবার সন্ধ্যায় নতুন করে তুষারপাত হয়েছিল। তার ফলে সোনামার্গের পর্যটন রিসর্টের ছাদ ও রাস্তা বরফের আস্তরণে ঢেকে গেছে। এদিকে মঙ্গলবার কিশতওয়ার জেলা এবং আশেপাশের এলাকায় বৃষ্টি হয়েছে। 

নিখোঁজদের মধ্যে একাধিক শিশু ছিল যারা স্কুলে যাওয়ার পথে শ্রীনগর এই ঘটনার সম্মুখীন হয়। কাশ্মীরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে জানিয়েছেন, "প্রায় ১৫ জন দুর্ঘটনার সম্মুখীন হয়, তাদের মধ্যে বেশ কিছু শিশু রয়েছে যারা দুর্ঘটনার পর নিখোঁজ রয়েছে।"

আরও পড়ুন:Hyderabad: খতরনাক রাগ! কয়েকটা টাকার জন্য ১ কোটির ল্যামবরঘিনি পুড়ে খাক রাস্তায়...
সাম্প্রতিক দিনগুলিতে অবিরাম বৃষ্টিপাত দেখা গেছে, যার ফলে ঝিলম নদী সহ এই অঞ্চলের বিভিন্ন জলাশয়ের জলস্তর বৃদ্ধি পেয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, জলের প্রবল স্রোতে নৌকার স্টিয়ারিংয়ে ব্যবহৃত একটি দড়ি ভেঙে যায়।
শ্রীনগরের জেলা ম্যাজিস্ট্রেট বিলাল মহি-উদ-দিন ভাট এএফপিকে জানিয়েছেন, "আমাদের উদ্ধারকারী দল ঘটনাস্থলে রয়েছে। আমরা ঘটনার বিষয়ে তথ্য সংগ্রহ করছি।"
অফিসের অসংখ্য কর্মচারী এবং শিক্ষার্থীরা রাস্তার যানজট এড়াতে সকালে নদী পেরিয়ে নৌকায় চড়েন। পাহাড়ি এলাকার ঝুঁকিপূর্ণ রাস্তায় প্রায়ই দুর্ঘটনা ঘটলেও যাত্রীবাহী নৌযানের ঘটনা বিরল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.