পুলিস কুকুরের মৃত্যুতে সাসপেন্ড ৫ পুলিসকর্মী

এতদিনে একটা সঠিক সিদ্ধান্ত নেওয়া হল সারমেয়দের জন্য। আমাদের দেশে সারমেয়রা চিরকালই অবহেলিত। তাঁদের কোনও নিরাপত্তাই নেই। যে যেমনভাবে খুশি অত্যাচার করে যাচ্ছে তাদের ওপর। কোথাও মারধোর তো কোথাও গাড়ি চাপা। তবে এবার এরকমই এক ঘটনার সঠিক শাস্তি দিল বিহার সরকার।

Updated By: Feb 23, 2016, 01:44 PM IST
পুলিস কুকুরের মৃত্যুতে সাসপেন্ড ৫ পুলিসকর্মী

ওয়েব ডেস্ক: এতদিনে একটা সঠিক সিদ্ধান্ত নেওয়া হল সারমেয়দের জন্য। আমাদের দেশে সারমেয়রা চিরকালই অবহেলিত। তাঁদের কোনও নিরাপত্তাই নেই। যে যেমনভাবে খুশি অত্যাচার করে যাচ্ছে তাদের ওপর। কোথাও মারধোর তো কোথাও গাড়ি চাপা। তবে এবার এরকমই এক ঘটনার সঠিক শাস্তি দিল বিহার সরকার।

আমাদের নিরাপত্তার জন্য যেমন পুলিসের অবদান অনেকখানি। তেমনই কোনও কম অবদান নেই পুলিস কুকুরের। তারা নিজেদের জীবন বিপন্ন করে আমাদের নিরাপত্তা দেয়। যে কোনও জটিল কাজেই পুলিস বা গোয়েন্দারা সাহায্য নেন পুলিস কুকুরের। তারা এক মুহূর্তে সমস্যার সমাধান জানিয়ে দিতে পারে। সেইরকমই এক পুলিস কুকুরের মৃত্যু হল ট্রাকের ধাক্কায়। ঘটনাটি ঘটেছে বিহারের রোহতাস জেলায়। সেখানে কর্তব্যরত এক পুলিস কুকুর গুলাবোকে গাড়ি চাপা দিয়ে মারে একটি ট্রাক। গুলাবো সাব ইন্সপেক্টার ছিল পুলিস ডগ স্কোয়াডের। গুলাবোর ৪ হ্যান্ডলার ও এক সাব ইন্সপেক্টারের বিরুদ্ধে কর্তব্যের গাফিলতির অভিযোগ আনা হয়। ঘটনার তদন্তের এই পরিপ্রেক্ষিতে সোমবার ওই ৫জন পুলিস কর্মীকে সাসপেন্ড করা হয়েছে।

সূত্র থেকে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মীরাট থেকে নিয়ে আসা হয়েছিল গুলাবোকে। বিহার রাজ্য পুলিসের নিয়ে আসা ৪৫টি কুকুরের মধ্যে গুলাবো অন্যতম ট্যালেন্টেড ছিল। পুলিস কুকুরের মৃত্যুর গাফিলতিতে এটাই উচিত্‌ শাস্তি। তবে এর থেকেও কঠিন শাস্তি দেওয়া উচিত্‌ সারা বিশ্বের প্রতিটা জায়গায়।

.