গরু বিক্রিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে মেঘালয়ে বিজেপি ছাড়ল ৫ হাজার কর্মী

মেঘালয়ে দল ছাড়ল ৫ হাজার বিজেপি কর্মী। কেন্দ্রের গবাদি পশু কেনা-বেচা সংক্রান্ত নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই এমন গণহারে দলত্যাগ বলে জানা যাচ্ছে। দলত্যাগী এক প্রাক্তন বিজেপি নেতার কথায় এই নিষেধাজ্ঞা জারি হয়েছে আসলে "আদিবাসী ও অন্যান্য জনসমষ্টি যারা গরুর মাংস খায় তাদের বিপদে ফেলার উদ্দেশেই"। মেঘালয় রাজ্য বিজেপির নেতা ভিপি জন অ্যান্টনিয়াসও একই সুরে বলেছেন, "আমরা কোনও ভাবেই আমাদের খাদ্যাভ্যাস বদলাতে পারব না"।

Updated By: Jun 9, 2017, 09:23 PM IST
গরু বিক্রিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে মেঘালয়ে বিজেপি ছাড়ল ৫ হাজার কর্মী

ওয়েব ডেস্ক: মেঘালয়ে দল ছাড়ল ৫ হাজার বিজেপি কর্মী। কেন্দ্রের গবাদি পশু কেনা-বেচা সংক্রান্ত নিষেধাজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই এমন গণহারে দলত্যাগ বলে জানা যাচ্ছে। দলত্যাগী এক প্রাক্তন বিজেপি নেতার কথায় এই নিষেধাজ্ঞা জারি হয়েছে আসলে "আদিবাসী ও অন্যান্য জনসমষ্টি যারা গরুর মাংস খায় তাদের বিপদে ফেলার উদ্দেশেই"। মেঘালয় রাজ্য বিজেপির নেতা ভিপি জন অ্যান্টনিয়াসও একই সুরে বলেছেন, "আমরা কোনও ভাবেই আমাদের খাদ্যাভ্যাস বদলাতে পারব না"।

প্রসঙ্গত, পশু বাজারে গবাদি পশু হত্যার উদ্দেশে ক্রয় বিক্রয় নিষিদ্ধ করে দেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্ত প্রকাশ হওয়ার পর দেশের নানা প্রান্ত থেকে তুমুল প্রতিক্রিয়া আসতে শুরু করে। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন চিঠি লিখে প্রধামন্ত্রীকে জানায় যেস এই নিষেধাজ্ঞার বিষয়ে আইনি পদক্ষেপও নেওয়া হতে পারে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ও এর বিরোধিতা করেছেন। কিন্তু পদ্ম শিবির থেকে একেবারে ৫ হাজার কর্মীর পদত্যাগের খূর নিশ্চিতভাবেই ভিন্ন মাত্রা যোগ করেছে গোটা ঘটনায়। তবে এবিষয়ে এখনও গেরুয়া বাহিনীর কেন্দ্রীয় স্তর থেকে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি। (আও পড়ুন- প্যান কার্ড বা ইনকামট্যাক্স রিটার্নের ক্ষেত্রে আধার বাধ্যতামূলক নয় : সুপ্রিম কোর্ট)

.