৪ দিনে মৃত্যু ৫৮ শিশুর, ফের আতঙ্ক উত্তর প্রদেশে

Updated By: Nov 6, 2017, 01:38 PM IST
৪ দিনে মৃত্যু ৫৮ শিশুর, ফের আতঙ্ক উত্তর প্রদেশে

নিজস্ব সংবাদদাতা : ফের শিশু মৃত্যুর আতঙ্ক ফিরে এল উত্তর প্রদেশ। গোরক্ষপুরের বি আর ডি মেডিক্যাল কলেজ(বাবা রাঘভ দাস)হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৮ শিশুর। চলতি মাসের ১ থেকে ৪ তারিখের মধ্যেই ওই ৫৮ শিশুর মৃত্যু হয়েছে হাসপাতালে।

আরও পড়ুন : শ্রীনগরে বিএসএফ ক্যাম্পে হামলা চালিয়েছে জইশই, স্বীকার মাসুদ আজাহারের 

বি আর ডি মেডিক্যাল কলেজের চিকিত্সক ডি কে শ্রীবাস্তব জানিয়েছেন, ১ থেকে ৪ নভেম্বর পর্যন্ত জর ৫৮ শিশুর মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ৩২ জনের বয়স ১ মাসেরও কম। বাকি ২৬ জনের বয়স ১ মাসের চেয়ে কিছুটা বেশি। প্রসঙ্গত, গত অগাস্ট মাসে বি আর ডি মেডিক্যালে একসঙ্গে ৬০ শিশুর মৃত্যু হয়। এক সপ্তাহের মধ্যে যখন পর পর ৬০ শিশুর মৃত্যু হয় ওই হাসপাতালে, তা নিয়ে গোটা দেশ জুড়ে জোর তরজা শুরু হয়। ওই ঘটনার পর ২ মাস কাটতে না কাটতেই এবার ফের শিশু মৃত্যুর জেরে খবরের শিরোনামে উঠে এল গোরক্ষপুরের ওই হাসপাতাল।

প্রসঙ্গত, পশ্চিম উত্তর প্রদেশে এনসেফেলাইটিস এবং জাপানিস এনসেফেলাইটিসের প্রকোপ বাড়ছে। বিশেষ করে গোরক্ষপুর, মহারাজগঞ্জ, খুশিনগর, বাসতি, সিদ্ধার্থনগর, সন্ত কবীর নগর, দেওরিয়া এবং মউ-তে ওই রোগের প্রাদুর্ভাব বাড়ছে। এবারে বি আর ডি হাসপাতালে যে ৫৮ শিশুর মৃত্যু হয়েছে, তার মধ্যেও এনসেফেলাইটিসের প্রাদুর্ভাব রয়েছে বলেই প্রাথমিক অনুমান চিকিতসকদের।

.