অন্ধ্রপ্রদেশের রেল দুর্ঘটনায় ৮ জনের দেহ সনাক্ত

অন্ধ্রপ্রদেশের বিজয়নগরমে রেল দুর্ঘটনায় নিহতদের মধ্য ৮ জনের দেহ সনাক্ত হল। মৃতদের বেশিরভাগই ওডিশা এবং ছত্তিশগড়ের বাসিন্দা। শনিবার অন্ধ্র প্রদেশের গোটলাম স্টেশনের কাছে আগুন লাগার গুজব শুনে ট্রেন থামিয়ে রেললাইনে নেমে পড়েছিলেন ওই যাত্রীরা৷ ঠিক তখনই উল্টো দিক থেকে ছুটে আসা বোকারো এক্সপ্রেস অন্তত ১০ জনকে পিষে দিয়ে যায়। আহত হন প্রায় ২০ জন।

Updated By: Nov 3, 2013, 10:34 PM IST

অন্ধ্রপ্রদেশের বিজয়নগরমে রেল দুর্ঘটনায় নিহতদের মধ্য ৮ জনের দেহ সনাক্ত হল। মৃতদের বেশিরভাগই ওডিশা এবং ছত্তিশগড়ের বাসিন্দা। শনিবার অন্ধ্র প্রদেশের গোটলাম স্টেশনের কাছে আগুন লাগার গুজব শুনে ট্রেন থামিয়ে রেললাইনে নেমে পড়েছিলেন ওই যাত্রীরা৷ ঠিক তখনই উল্টো দিক থেকে ছুটে আসা বোকারো এক্সপ্রেস অন্তত ১০ জনকে পিষে দিয়ে যায়। আহত হন প্রায় ২০ জন।
ভীড় ট্রেনে গুজব ছড়িয়ে ছিল আগুনের। আর তা থেকেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। শনিবার সন্ধেয় বোকারোগামী আলেপ্পি-ধানবাদ এক্সপ্রেস তখন গোতলাম স্টেশনের কাছে। দুটি কামরায় আগুন লেগেছে শুনে তখনই চেন টেনে ট্রেন থামান কয়েকজন। আতঙ্কের বশে হুড়োহুড়ি করে পাশের রেললাইনের উপর নামতে শুরু করেন৷ ঠিক সেসময়ই উল্টোদিক থেকে তীব্র গতিতে ছুটে আসছিল রায়গড় প্যাসেঞ্জার। কিছু বুঝে ওঠার আগেই ট্রেনের চাকায় পিষে মৃত্যু হয় বেশ কয়েকজনের।
 
গোতলাম স্টেশনটি রেলপথের একটি বাঁকের কাছে৷ তাই রেলকর্তাদের অনুমান, অন্ধকারে লাইনের উপর যাত্রীদের হয়তো আগে থেকে দেখতেই পাননি প্যাসেঞ্জার ট্রেনটির চালক৷ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকল এবং আপদলীন পরিস্থিতি মোকাবিলা দফতরের কর্মীরা৷ অন্ধ্রের মুখ্যমন্ত্রী কিরণকুমার রেড্ডি জানিয়েছেন, আহতদের চিকিত্সার খরচ রাজ্য সরকার বহন করবে। রবিবার ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় মহারাষ্ট্রের থানেতেও। ঠাকুরলি ও কল্যান স্টেশনের মাঝে রেললাইন তদারকির সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় ৪ জন রেল কর্মীর।
 

.