কেরালায় ভয়াবহ বাস দুর্ঘটনা, পড়ুয়া সহ মৃত ৯

রাজ্যের রাজস্ব মন্ত্রী কে রাজন মিডিয়াকে বলেছেন যে যা ঘটেছে তাতে সবাই হতবাক। তিনি বলেন, কীভাবে এবং কেন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখতে তদন্ত করা হবে এবং ভবিষ্যতে এই ধরনের ঘটনা রোধে কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন। কেএসআরটিসি বাসটি কেরালার কোত্তারাক্কারা থেকে তামিলনাড়ুর কোয়েম্বাটুরে যাচ্ছিল। বাসে ৮১ জন যাত্রী ছিলেন, যাদের মধ্যে তিনজনের এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে। প্রাইভেট বাসটি এর্নাকুলামের বাসেলিওস বিদ্যানিকেতন সিনিয়র সেকেন্ডারি স্কুলের ৪২ জন ছাত্র এবং পাঁচ জন শিক্ষককে নিয়ে যাচ্ছিল।

Updated By: Oct 6, 2022, 11:41 AM IST
কেরালায় ভয়াবহ বাস দুর্ঘটনা, পড়ুয়া সহ মৃত ৯

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার কেরালার সড়ক পরিবহন মন্ত্রী অ্যান্টনি রাজু জানিয়েছেন, কেরালার পালাক্কাডের ভাদাক্কেনচেরিতে একটি বেসরকারী পর্যটন বাস পিছন থেকে একটি সরকারি কেএসআরটিসি বাসকে ধাক্কা মেরেছে। এই ঘটনায় পাঁচ ছাত্র সহ নয়জন নিহত হয়েছেন।

মন্ত্রী জানিয়েছেন, বুধবার বেলা ১১.৩০ টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। বেসরকারী বাসটি দ্রুত গতিতে একটি গাড়িকে ওভারটেক করার চেষ্টা করার সময়, কেরালা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (কেএসআরটিসি) একটি বাসকে পিছন থেকে ধাক্কা মারে। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘দুটি বাসই রাস্তা থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনায় পাঁচ পড়ুয়া এবং একজন শিক্ষকসহ নয়জন নিহত হয়েছেন’।

মন্ত্রী আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রাইভেট বাসের গতিবেগ ও চালকের গাফিলতির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন যে কেএসআরটিসি বাসটি কেরালার কোত্তারাক্কারা থেকে তামিলনাড়ুর কোয়েম্বাটুরে যাচ্ছিল। বাসে ৮১ জন যাত্রী ছিলেন, যাদের মধ্যে তিনজনের এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে।

প্রাইভেট বাসটি এর্নাকুলামের বাসেলিওস বিদ্যানিকেতন সিনিয়র সেকেন্ডারি স্কুলের ৪২ জন ছাত্র এবং পাঁচ জন শিক্ষককে নিয়ে যাচ্ছিল। তারা একটি প্রমোদ ভ্রমণে যাচ্ছিলেন।

রাজ্যের লোকাল সেলফ গভর্নমেন্ট মন্ত্রী এম বি রাজেশ পালাক্কাডের হাসপাতালে পরিদর্শন করেছিলেন। সেখানে আহতদের ভর্তি করা হয়েছে। তিনি সাংবাদিকদের জানিয়েছেন যে তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর, তবে বাকিরা ভালো আছেন।

অন্যদিকে রাজ্যের রাজস্ব মন্ত্রী কে রাজন মিডিয়াকে বলেছেন যে যা ঘটেছে তাতে সবাই হতবাক। তিনি বলেন, কীভাবে এবং কেন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখতে তদন্ত করা হবে এবং ভবিষ্যতে এই ধরনের ঘটনা রোধে কঠোর ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

রাজন বলেছিলেন যে দুর্ঘটনায় প্রিয়জনদের হারিয়েছে এমন পরিবারগুলিকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে বিবেচনা করার জন্য একটি মন্ত্রিসভা বৈঠক করা হবে এবং এই মর্মান্তিক ঘটনায় ঘনিষ্ঠ বন্ধু এবং একজন শিক্ষককে হারানো ছাত্রদের কাউন্সেলিং করতে হতে পারে।

  পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

একজন ছাত্র একটি টিভি চ্যানেলকে জানিয়েছে যে প্রাইভেট বাসটি খুব দ্রুত গতিতে যাচ্ছিল এবং তারপরে কেএসআরটিসি বাসের পিছনের ডানদিকে ধাক্কা দেয় এবং তারপরে উল্টে যায়।

কান্নায় ভেঙে পড়ে তিনি বলেন, ‘সর্বত্র রক্ত ​​ছিল। আমরা জানি না আমাদের কিছু বন্ধু ও শিক্ষকের অবস্থা কতটা খারাপ ছিল’।

অন্য একজন ছাত্র বলে যে দুর্ঘটনার সময় সে একটি সিনেমা দেখছিল এবং বাসটি উল্টে যাওয়ার পরেই কেউ তার উপরে উঠে পরে।

সে বলেছে, ‘কেউ একজন আমাকে এবং অন্য একটি মেয়েকে বাস থেকে টেনে বের করেছে। কিন্তু আমার পাশে বসা মেয়েটিকে অনেক পরে বের করা সম্ভব হয়’। দুর্ঘটনায় প্রায় ৪০ জন আহত হয়েছে বলে পুলিস জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.