কালো টাকায় স্বস্তি পেতে শীর্ষ আদালতে আপ

গতকালই বিজেপি অভিযোগ করেছিল চারটি ভুয়ো কোম্পানির থেকে অন্তত দুকোটি টাকা পকেটে ঢুকিয়েছে কেজরিওয়ালের দল। আর আজ আম আদমি পার্টি বিজেপি, কংগ্রেস এমনকি নিজেদের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ সংক্রান্ত সমস্ত বিষয়ের যথাযথ তদন্তের আবেদন করে সুপ্রিমকোর্টের শরণাপন্ন হল আপ।   

Updated By: Feb 3, 2015, 11:17 AM IST
 কালো টাকায় স্বস্তি পেতে শীর্ষ আদালতে আপ

নয়া দিল্লি: গতকালই বিজেপি অভিযোগ করেছিল চারটি ভুয়ো কোম্পানির থেকে অন্তত দুকোটি টাকা পকেটে ঢুকিয়েছে কেজরিওয়ালের দল। আর আজ আম আদমি পার্টি বিজেপি, কংগ্রেস এমনকি নিজেদের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ সংক্রান্ত সমস্ত বিষয়ের যথাযথ তদন্তের আবেদন করে সুপ্রিমকোর্টের শরণাপন্ন হল আপ।   

বিজেপির সঙ্গেই আপ-এর বিরুদ্ধে একই অভিযোগ আনে আপ ভেঙে তৈরি হওয়া 'আপ ভলিন্টিয়ার অ্যাকশন মঞ্চ (এভিএএম)'।

এভিএএম নেতা গোপাল গোয়েলের অভিযোগ গত বছর ৫ এপ্রিল চারটি ভুয়ো সংস্থার কাছ থেকে ৫০ লক্ষ টাকা করে অনুদান নিয়েছিল আপ। গোয়েলের দাবি  এই সংস্থাগুলি যে পরিমাণ টাকা আপ-কে অনুদান দিয়েছে তাদের ব্যাঙ্ক ব্যালেন্স কিন্তু তার থেকে অনেক কম। এমনকি তাঁর দাবি এই সংস্থাগুলির ঠিকানাও ভুয়ো। বিজেপিও এভিএএম-এর অভিযোগের সঙ্গে গলা মিলিয়ে ছিল।    

গতকালই এই অভিযোগ অস্বীকার করে আপ নেতারা জানিয়ে দিয়েছিলেন, প্রয়োজনে এনিয়ে কেন্দ্রীয় তদন্তের মুখোমুখি হতে রাজি তাঁরা।

দুর্নীতি বিরুদ্ধে লড়াইটাই তাঁদের ট্রেডমার্ক। ফলে দুর্নীতির প্রতিবাদে স্বচ্ছতার স্লোগানই অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিরও ইউএসপি। তবে দিল্লি ভোটের আগে কালো টাকা সংক্রান্ত অভিযোগে সেই স্বচ্ছ ভবমূর্তিই চ্যালেঞ্জের মুখে পড়েছিল।

নিজেদের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতেই সরাসরি এবার শীর্ষ আদালতে আপ। কালো টাকা সংক্রান্ত দূর্নীতির যে অভিযোগ বিজেপি আপ-এর বিরুদ্ধে এনেছে সেই অভিযোগকেই বুমেরাং করে বিজেপির দিকে ফিরিয়ে দিতে প্রস্তুত কেজরিওয়ালের দল। তাই কংগ্রেস, বিজেপি সহ নিজেদের বিরুদ্ধে ওঠাও সমস্ত অভিযোগের পূর্নাঙ্গ অনুসন্ধানের দাবিতে সুপ্রিমকোর্টে আপ নেতারা।   

আজ সকালেই আপ সুপ্রিমো কেজরিওয়াল টুইট করে জানান ''আজ সকাল সাড়ে ১০টায় আপ-এর ৫ নেতা বিজেপি, কংগ্রেস ও আপ-এর ফান্ড সংক্রান্ত সিট তদন্তের দাবি নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছেন।''

যোগেন্দ্র যাদব, কুমার বিশ্বাস, আশুতোষ ও আশিস খৈতান তদন্তের দাবিতে সুপ্রিমকোর্টে চিঠি দিয়েছেন।

 

 

 

 

.