পাঁচশো বছরের অযোধ্যা মামলা মাত্র ৪৫ মিনিটে মিটিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট: যোগী আদিত্যনাথ

উল্লেখ্য, গত ৯ নভেম্বর সুপ্রিম কোর্ট রায় দেয়, অযোধ্যার বিতর্কিত জমিতেই তৈরি হবে রাম মন্দির। মুসলিমদের জন্য দেওয়া হয় পৃথক ৫ একর জমি

Updated By: Nov 21, 2019, 06:38 PM IST
পাঁচশো বছরের অযোধ্যা মামলা মাত্র ৪৫ মিনিটে মিটিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট: যোগী আদিত্যনাথ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ৫০০  বছরের মামলা মাত্র ৪৫ মিনিটেই মিটিয়ে দিল সুপ্রিম কোর্ট। এর জন্য শীর্ষ আদালতকে ধন্যবাদ। বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর কথায়, দেশের গণতন্ত্র এবং বিচারব্যবস্থা কতটা শক্তিশালী, এই রায় তার প্রমাণ।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর সুপ্রিম কোর্ট রায় দেয়, অযোধ্যার বিতর্কিত জমিতেই তৈরি হবে রাম মন্দির। মুসলিমদের জন্য দেওয়া হয় পৃথক ৫ একর জমি। মুসলিম পক্ষ এই রায়ে অসন্তুষ্ট প্রকাশ করলেও এখনও পর্যন্ত আদালতে পুনর্বিবেচনার আবেদন করেনি। জমিয়ত উলেমা-ই-হিন্দ নেতা আজ়িমুল্লাহ সিদ্দিকি জানান, সুপ্রিম কোর্টের রায়ে বিরুদ্ধে পুনর্বিবেচনার আবেদন জানানোর প্রস্তাব পাশ হয় দলের ওয়ার্কিং কমিটিতে।

আরও পড়ুন- বিক্ষোভের মধ্যেই খুলল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগ

এ দিন ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে অমিত শাহ দাবি করেন, আকাশছোঁয়া রাম মন্দির বানানো হবে অযোধ্যা ভূমিতে। তাঁর দাবি, দেশের প্রত্যেক নাগরিক চেয়েছিল অযোধ্যায় রামমন্দির তৈরি হোক। কিন্তু কংগ্রেস শুধু ভোট ব্যাঙ্কের কথা ভেবে এসেছে। এ দিন অমিত শাহ আরও বলেন, ঐতিহাসিক রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে, অযোধ্যা মামলার ফয়সলায় ‘বকলমে’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কৃতিত্বই তুলে ধরলেন অমিত শাহ।