বিজেপির বিড়ম্বনা বাড়ালেন আডবাণী

নোট বাতিল নিয়ে মোদীর বিরুদ্ধে সরব বিরোধীপক্ষ। প্রতিদিনই পণ্ড হয়ে যাচ্ছে সংসদের অধিবেশন। তার মধ্যে বিড়ম্বনা আরও বাড়ালেন বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী। বললেন সংসদে অচলাবস্থায় দায় এড়াতে পারেন না স্পিকার ও সংসদ বিষয়ক মন্ত্রী।

Updated By: Dec 7, 2016, 07:38 PM IST
বিজেপির বিড়ম্বনা বাড়ালেন আডবাণী

ওয়েব ডেস্ক: নোট বাতিল নিয়ে মোদীর বিরুদ্ধে সরব বিরোধীপক্ষ। প্রতিদিনই পণ্ড হয়ে যাচ্ছে সংসদের অধিবেশন। তার মধ্যে বিড়ম্বনা আরও বাড়ালেন বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আডবাণী। বললেন সংসদে অচলাবস্থায় দায় এড়াতে পারেন না স্পিকার ও সংসদ বিষয়ক মন্ত্রী।

নোট কাণ্ডে উত্তাল সংসদের ছবি এখন এটাই। পনের দিন ধরে এমনটাই চলছে। ট্রেজারি বেঞ্চের সঙ্গে বিরোধীদের তুমুল বিতণ্ডা। প্রতিদিনই দফায় দফায় পণ্ড হয়ে যাচ্ছে অধিবেশন। বিরোধীদের জন্যই সংসদ চালানো যাচ্ছে না। অভিযোগ তুলেছে সরকার পক্ষ। এ অবস্থায় বিজেপির অস্বস্তি বাড়িয়ে দিলেন, দলেরই প্রবীণ নেতা লালকৃষ্ণ অডবাণী। বলেন অধিবেশন পণ্ডের দায় এড়াতে পারেন না স্পিকার, সংসদ বিষয়ক মন্ত্রী।

আরও পড়ুন- #গো ক্যাশলেস, এবার করুন ইন্টারনেট ছাড়াই পেটিএম!

বুধবারও দফায় দফায় মুলতুবি হয়ে যায় অধিবেশন। আর এই অচলাবস্থা নিয়েই সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমারের কাছে ক্ষোভ উগরে দেন প্রবীণ বিজেপি নেতা আডবাণী। না স্পিকার, না সংসদ বিষয়ক মন্ত্রী কেউই সংসদ চালাতে পারছেন না। এরপর স্পিকারকে বলতে হবে, তিনি ব্যর্থ। জনসমক্ষেই বলতে হবে।

মিডিয়াকে দেখিয়ে আডবানী যখন একথা  বলছেন, তখন তাঁকে শান্ত করার চেষ্টা চালিয়ে যান অনন্ত কুমার। এই সময়ই ফের একবার মুলতুবি হয়ে যায় অধিবেশন। আডবাণী সংসদের এক কর্মীকে প্রশ্ন করেন কতক্ষণের জন্য অধিবেশন মুলতুবি হল? তিনি জানান দুপুর দুটো পর্যন্ত। ক্ষোভ উগরে দিয়ে,  আডবাণী বলেন পুরোপুরি বন্ধ হলেই তো হয়।

পড়ুন, এই অফার আপনার ডেটা চুরির ফাঁদ নয় তো?

সংসদের অচলাবস্থা নিয়ে উননব্বই বছরের এই নেতা আগেও বারবার ক্ষোভ জানিয়েছেন অনন্ত কুমারের কাছে। তবে আডবাণীর এদিনের মন্তব্য আরও কয়েকগুণ বাড়িয়ে দিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অস্বস্তি।

.