নাইকু খতম! এবার এই দশ জঙ্গি নেতার নামে বুলেট বরাদ্দ করে রেখেছে ভারতীয় সেনা

ইতিমধ্যে সেই দশ জঙ্গি নেতার তালিকা বানিয়ে ফেলেছে ভারতীয় সেনা। 

Updated By: May 14, 2020, 06:41 PM IST
নাইকু খতম! এবার এই দশ জঙ্গি নেতার নামে বুলেট বরাদ্দ করে রেখেছে ভারতীয় সেনা

নিজস্ব প্রতিবেদন— হিজবুল মুজাহিদিনের জম্ম—কাশ্মীরের অপারেশনাল চিফ রিয়াজ নাইকুকে নিকেশ করেছে সেনা। ভারতীয় সেনা আধিকারিকরা এবার আরও দশটি জঙ্গি মাথার খোঁজে পরিকল্পনা সাজাতে শুরু করেছে। সেনা প্রধান বিপিত রাওয়াত বলেছিলেন, তাঁদের উদ্দেশ্য জঙ্গি সংগঠনের মাথায় বসে থাকা পাণ্ডাদের নিকেশ করা! যাতে জঙ্গি সংগঠনগুলিতে নিয়োগ আটকানো যায়! আর সেই লক্ষ্যেই এবার নেমেছে ভারতীয় সেনা। উপত্যকার দশটি জঙ্গি নেতাকে হন্যে হয়ে খুঁজছেন সেনা জওয়ানরা। সেই দশ জঙ্গিকে হাতের নাগালে পেলেই নিকেশ করবে ভারতীয় সেনা।

ইতিমধ্যে সেই দশ জঙ্গি নেতার তালিকা বানিয়ে ফেলেছে ভারতীয় সেনা। জারি করা হয়েছে অ্যালার্ট। এই দশ জঙ্গি নেতা উপত্যকায় সক্রিয় রয়েছে। রিপোর্ট অনুযায়ী, তালিকায় প্রথম নাম রয়েছে হিজবুল কমান্ডার ড. সইফুল্লার। তার নামের কোড গাজি হায়দর ও ডক্টর সাহিব। ২০১৪ সালের অক্টোবর মাসে হিজবুল জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়েছে ড. সইফুল্লা। দুনম্বরে রয়েছে মহম্মদ আশফাক খান। কোড নাম মনসুর উল ইসলাম ও অশরফ মৌলবি। ২০১৬—তে হিজবুলে যোগ দিয়েছিল সে। তিন নম্বরে রয়েছে জুনেদ সেহরাইয়ের নাম।

আরও পড়ুন— এবার দীপাবলিতে চিনা গণেশ মূর্তি, প্রদীপ বাদ! উত্পাদন হবে এখানেই, জানিয়ে দিলেন যোগী

চার নম্বরে রয়েছে মহম্মদ আব্বাস শেখ। যার কোড নেম তুরবি মৌলবি। পাঁচ নম্বরে রয়েছে জৈশ—ই—মহম্মদের জাহিদ জরগর। ২০১৪ সালে সংগঠনে যোগ দিয়েছিল সে। লস্করের শকুরের নাম রয়েছে ছয়ে। সাত নম্বরে ফৈজল ভাই। সে আবার প্লাস ক্যাটেগরির জঙ্গি নেতা। ২০১৫ সালে জৈশে যোগ দিয়েছিল ফৈজল। শেরাজ আল লোনের নাম রয়েছে আট নম্বরে। যার কোড নেম মৌলবি। ননম্বরে রয়েছে জৈশ—ই—মহম্মদের সলিম পারের নাম। আর দশ নম্বরে রয়েছে পরভেজ মুলিক। লস্করের হয়ে সক্রিয় এই জঙ্গি নেতা। এই তালিকা তৈরি হয়েছে নাইকুকে নিকেশ করার পর। ২০১৭ সালে হিজবুলের কমান্ডার বুরহান ওয়ানি খতম হওয়ার পর দায়িত্ব নিয়েছিল নাইকু।