হিজাব ও দাড়ি বিরোধী ফতোয়ার জেরে কলেজে অশান্তি

  আজ ম্যাঙ্গালুরুর শ্রানিবাস কলেজ অফ ফার্মেসির ভালাচিল ক্যাম্পাসের সামনে  প্রতিবাদ জানাতে জড়ো হলেন শতাধিক মুসলিম ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবকরা। প্রতিবাদী ছাত্রেরা ও তাদের বাবা-মায়েরা আজ স্লোগান তুললেন কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

Updated By: Aug 28, 2016, 03:31 PM IST
হিজাব ও দাড়ি বিরোধী ফতোয়ার জেরে কলেজে অশান্তি

ওয়েব ডেস্ক:  আজ ম্যাঙ্গালুরুর শ্রানিবাস কলেজ অফ ফার্মেসির ভালাচিল ক্যাম্পাসের সামনে  প্রতিবাদ জানাতে জড়ো হলেন শতাধিক মুসলিম ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবকরা। প্রতিবাদী ছাত্রেরা ও তাদের বাবা-মায়েরা আজ স্লোগান তুললেন কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

ম্যাঙ্গালুরুর শ্রানিবাস কলেজ অফ ফার্মেসির ভালাচিল ক্যাম্পাসের পক্ষ থেকে গত শুক্রবার প্রথম বর্ষের মুসলিম ছাত্রীদের হিজাব পরার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়। আর তার সঙ্গে প্রথম বর্ষের মুসলিম ছাত্রদের লম্বা দাড়ি রাখাও  নিষিদ্ধ করে দেওয়া হয়। অথচ, উঁচু ক্লাসের সংখ্যালঘু ছাত্রছাত্রীদের ক্ষেত্রে কোনও বিধি নিষেধ নেই বলেই অভিযোগ।

আরও পড়ুন- হরিয়ানা বিধানসভায় 'নগ্ন বক্তৃতা'

প্রতিবাদী ছাত্রদের বক্তব্য হিজাব ও দাড়ি নিষিদ্ধ করার মাধ্যমে আসলে কলেজ তাঁদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানতে চাইছে। ছাত্রছাত্রীদের একটা অংশ আবার এও জানিয়েছেন যে  কলেজ কিছুতেই শুক্রবারের মধ্যাহ্ন বিরতি বাড়াতে চাইছে না, এতে তাঁরা মসজিদে প্রার্থনায় অংশ নিতে পারছেন না।

আরও পড়ুন- মোদীর 'মন কি বাত'-এ অলিম্পিক থেকে কাশ্মীর, আবেগ থেকে আক্রমণ

ছাত্রছাত্রী, তাঁদের অভিভাবক ও অন্যান্য সব পক্ষের সঙ্গে কথা বলে কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে যে আগামী দু'সপ্তাহের মধ্যে গোটা বিষয়টি পর্যালোচনা করে মিটিয়ে ফেলা হবে।

.