Agnipath Scheme: বিক্ষোভও করব আবার চাকরিও চাই, চলবে না! আন্দোলনকারীদের ঘুরিয়ে বার্তা সেনার কর্তার

এয়ার মার্শাল এসকে ঝাঁ জানান, ২৪ জুন 'অগ্নিপথ'-এর প্রথম ব্যাচের রেজিস্ট্রেশন শুরু হবে। ২৪ জুলাই থেকে অনলাইন পরীক্ষার পদ্ধতি শুরু হবে। ৩০ ডিসেম্বর থেকে প্রশিক্ষণ শুরু হবে। 

Updated By: Jun 19, 2022, 06:18 PM IST
Agnipath Scheme: বিক্ষোভও করব আবার চাকরিও চাই, চলবে না! আন্দোলনকারীদের ঘুরিয়ে বার্তা সেনার কর্তার

নিজস্ব প্রতিবেদন: 'অগ্নিপথ' বিক্ষোভে (Agnipath Scheme Protest) উত্তাল দেশ। দিকে দিকে আগুন জ্বলছে। রেল পুড়ছে, অন্যান্য যানবাহব জ্বলছে। ভাঙচুর, অবরোধ চলছেই। এই পরিস্থিতিতে আন্দোলনকারীদের কঠোর বার্তা দিলেন 'অগ্নিপথ প্রকল্প'-এর সঙ্গে যুক্ত সেনা কর্তারা। তাঁরা সাফ জানালেন, 'অগ্নিবীর' (Agniveers) হওয়ার জন্য যিনি আবেদন করবেন, তাঁদের লিখিত ভাবে জানাতে হবে, যে তাঁরা এই আন্দোলনের অংশ ছিলেন না। 

রবিবার সকালে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেন তিন বাহিনীর প্রধান। এরপর সাংবাদিক সম্মেলন করেন মিলিটরি বিষয়ক দফতরের (Department of Military Affairs) অতিরিক্ত সচিব লেফটেন্যান্ট জেনারেল অনীল পুরী। সেই সাংবাদিক বৈঠকে উপস্থিত এয়ার মার্শাল এসকে ঝাঁ জানান, ২৪ জুন 'অগ্নিপথ'-এর প্রথম ব্যাচের রেজিস্ট্রেশন শুরু হবে। ২৪ জুলাই থেকে অনলাইন পরীক্ষার পদ্ধতি শুরু হবে। ৩০ ডিসেম্বর থেকে প্রশিক্ষণ শুরু হবে। 

সেই বৈঠক থেকেই বিক্ষোভরত চাকরি প্রার্থীদের কঠোর বার্তা দেন মিলিটরি বিষয়ক দফতরের (Department of Military Affairs) অতিরিক্ত সচিব লেফটেন্যান্ট জেনারেল অনীল পুরী। তিনি বলেন, "শৃঙ্খলাই ভারতীয় সেনার ভিত্তি। এখানে ক্ষোভ-বিক্ষোভের কোনও জায়গা নেই। প্রত্যেককেই সার্টিফিকেট দিয়ে জানাতে হবে যে, তাঁরা এই বিক্ষোভের অংশ ছিলেন না। পুলিস ভেরিফিকেশন বাধ্যতামূলক, তা ছাড়া কেউ যোগ দিতে পারবেন না।"

অর্থাৎ তিনি স্পষ্ট বুঝিয়ে দেন, আন্দোলনও করব আবার চাকরিও নেব, সেটা হবে না। একই সঙ্গে 'অগ্নিবীর'দের জন্য একগুচ্ছ ঘোষণাও করেন সেনা কর্তারা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.