MiG-21 Fighter Jet Accident: মরুরাজ্যে মর্মান্তিক দুর্ঘটনা, মাঝ আকাশে ভেঙে চুরমার মিগ-২১ বিমান

রাজস্থানের বারমেরের ভিমরার কাছে ভেঙে পড়ল ভারতীয় যুদ্ধ বিমান মিগ ২১ ফাইটার বিমান। বৃহস্পতিবার রাত ন'টা নাগাদ এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে যায়। সূত্রের খবর ইতিমধ্যেই সেখানে উপস্থিত হয়েছেন উদ্ধারকারী দল।

Updated By: Jul 29, 2022, 08:37 AM IST
MiG-21 Fighter Jet Accident: মরুরাজ্যে মর্মান্তিক দুর্ঘটনা, মাঝ আকাশে ভেঙে চুরমার মিগ-২১ বিমান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের বারমের জেলায় মিগ-২১ যুদ্ধবিমান ভেঙে পড়ে (MiG-21 fighter aircraft)। বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ রাজস্থানে (Rajasthan) ভেঙে পড়ে বায়ুসেনার বিমানটি। ভেঙে পড়ার পরই বিমানে আগুন ধরে যায়। দুর্ঘটনা এতটাই ভয়াবহ যে মিগের (fighter aircraft) ধ্বংসাবশেষ আধ কিলোমিটার দূর পর্যন্ত ছড়িয়ে পড়ে। বায়ুসেনা (IAF) সূত্রের খবর, বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ রাজস্থানের (Rajasthan) বারমের জেলার ভিমদা গ্রাম এলাকায় এই দুর্ঘটনায় বিমানে দু’জন পাইলট ছিলেন। এই ঘটনায় মৃত্যু হয়েছে দুই পাইটলের ((2 Pilot Died)।  

খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছয় পুলিস, জেলাশাসক এবং বায়ুসেনার আধিকারিকরা। এদিকে কী ভাবে এই ধরনের ঘটনা ঘটল তা অবশ্য এখনও স্পষ্ট নয়। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কিন্তু কেন ঘটল এমন ভয়াবহ দুর্ঘটনা, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। বৃহস্পতিবার রাত ন'টা নাগাদ এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে যায়। সূত্রের খবর ইতিমধ্যেই সেখানে উপস্থিত হয়েছেন উদ্ধারকারী দল।

দুর্ঘটনার কারণ জানতে ভারতীয় বায়ুসেনাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ভারতীয় বায়ুসেনার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, "আইএএফ প্রাণহানির জন্য গভীরভাবে অনুতপ্ত এবং শোকাহত পরিবারের সঙ্গে রয়েছে ভারতীয় বায়ুসেনা। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য একটি কোর্ট অফ ইনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।" 

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলেট শোকরপ্রকাশ করে বলেছেন, "বারমেরে আইএএফ মিগ-২১ প্রশিক্ষক বিমান দুর্ঘটনার কবলে পড়লে কর্তব্যরত অবস্থায় দুই আইএএফ পাইলট প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় আমি গভীরভাবে দুঃখিত। শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। তারা যেন এই ক্ষতি সহ্য করে শক্ত থাকে। আমরা তাদের পাশে আছি। তাদের সঙ্গে দুঃখ ভাগ করে নেওয়ার জন্য পাশে থাকব।”

গতবছরের গোড়ায় বায়ুসেনার এই যুদ্ধবিমান ভেঙে পড়েছিল রাজস্থানের সুরাতগড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে ঘটে যাওয়া এই বিপর্যয়ে সেবার কোনওক্রমে রক্ষা পেয়েছিলেন পাইলট। এর পরে ফের মার্চ মাসে ভেঙে পড়ে আরও একটি মিগ ২১ বাইসন।

আরও পড়ুন, Jawan Killed: শিবের মাথায় জল ঢালতে বেরিয়ে মর্মান্তিক পরিণতি, সহযাত্রীদের মারে মৃত্যু সেনা জওয়ানের

আরও পড়ুন, Sonia Gandhi: 'রাষ্ট্রপত্নি' ইস্যুতে সংসদে তুমুল তরজায় স্মৃতি-সনিয়া

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.