মানুষের কথা ভেবেই দুই তরুণ নেতা জোট বেঁঁধেছি : অখিলেশ যাদব

হারের পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব। আজই তিনি তার ইস্তফাপত্র জমা দেন রাজপালের কাছে।

Updated By: Mar 11, 2017, 09:13 PM IST
মানুষের কথা ভেবেই দুই তরুণ নেতা জোট বেঁঁধেছি : অখিলেশ যাদব

ওয়েব ডেস্ক : হারের পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব। আজই তিনি তার ইস্তফাপত্র জমা দেন রাজপালের কাছে।

গেরুয়া ঝড়ে উত্তরপ্রদেশে কার্যত খড়কুটোর মত উড়ে গেল কংগ্রেস-সপা জোট। ৪০৩টি আসনের মধ্যে বিজেপি-র দখলে গেছে ৩২৫টি আসন। অন্যদিকে, জোট গড়ে কংগ্রেস-সপা-র ভাগ্যে জুটেছে মাত্র ৫৪টি আসন। ফলে, কার্যত বিধ্বস্ত অখিলেশ এবার ময়দান ছেড়ে বিশ্লেষণের জায়গায়।

আরও পড়ুন- চাবি এবার মোদীর পকেটে! তাহলে কি খুলতে চলেছে একের পর এক বন্ধ দরজা?

যদিও, জোট গড়ার ফলে এই ভরাডুবি হয়েছে বলে মানতে নারাজ অখিলেশ। তাঁর কথা দুই তরুণ নেতা মানুষের স্বার্থে জোট করেছে। তাতে খারাপের তো কিছু নেই। এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ''জোট গড়া হয়েছিল মানুষের স্বার্থে। কিন্তু মানুষ যদি সেই জোটকে মেনে না নেয় তাহলে তো কিছু করার নেই।''

নরেন্দ্র মোদীর বুলেট ট্রেনের প্রতিশ্রুতিকে একরকম ব্যঙ্গ করেই অখিলেশ বলেন, ''উত্তরপ্রদেশের মানুষের জন্য গত পাঁচ বছরে এক্সপ্রেসওয়ে থেকে সার্বিক উন্নয়ন, সবই করা হয়েছিল। কিন্তু, মানুষ চায় বুলেট ট্রেন। তাই সেই দিকেই ঝুঁকেছেন।"