শহিদ জওয়ানের কফিনের সঙ্গে নিজস্বী তুলে তুমুল বিতর্কে বিজেপি নেতা

শহিদ জওয়ানের তেরঙ্গা মোড়া কফিনের সঙ্গে নিজস্বী তুলে ফেসবুকে পোস্ট করেন আল্ফোঁস। জওয়ানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে দু’কলম বক্তব্যও পেশ করেন ফেসবুকে

Updated By: Feb 17, 2019, 04:32 PM IST
শহিদ জওয়ানের কফিনের সঙ্গে নিজস্বী তুলে তুমুল বিতর্কে বিজেপি নেতা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: শহিদ জওয়ানকে শেষ সম্মান জানাতে গিয়ে নিজস্বী তুলে বিতর্কের মুখে পড়লেন বিজেপি মন্ত্রী আল্ফোঁস কান্নাথনম। গত বৃহস্পতিবার পুলওয়ামা জঙ্গি হামলায় নিহত হন ৪০ সিআরপি জওয়ান। এর মধ্যে ছিলেন জওয়ান  কেরলের বাসিন্দা বসন্ত কুমারও। শনিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হয় কেরলের ওয়ান্দা জেলার নামে নিজের গ্রাম তিরিক্কাইপেতায়। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন প্রতিমন্ত্রী আল্ফোঁস কান্নাথনম।

আরও পড়ুন- আগেই জানতাম হামলা হবে, ফেসবুকে পোস্ট কাশ্মীরি যুবকের!

শহিদ জওয়ানের তেরঙ্গা মোড়া কফিনের সঙ্গে নিজস্বী তুলে ফেসবুকে পোস্ট করেন আল্ফোঁস। জওয়ানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে দু’কলম বক্তব্যও পেশ করেন ফেসবুকে। তিনি লেখেন, বসন্ত কুমারের মতো বীর জওয়ানের বলিদানের জন্যই নিরাপদে রইছি আমরা। শনিবার রাত সাড়ে ৯টা নাগাদ ফেসবুকে নিজস্বী-সহ ওই লেখা পোস্ট করার পরই নেটিজেনদের রোষের মুখে পড়েন কেন্দ্রীয় মন্ত্রী। বিভিন্ন মহলে সমালোচিত হয় তাঁর এ হেন আচরণের। পোস্টটি ভাইরাল হতেই ঘণ্টা খানেক পর তুলে নেওয়া হয়।

আরও পড়ুন- কেরলে লাল ঝড় অব্যাহত, একটাও আসন জিততে পারল না গেরুয়া শিবির

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে বড়সড় জঙ্গি হামলায় মৃত্যু হয় ৪০ জওয়ানের। আহত হন কমপক্ষে ৪৫ জন। এই ঘটনার দায় স্বীকার করে পাকিস্তান মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। বিজেপি, কংগ্রেস-সহ অন্যান্য বিরোধী দল এই ঘটনার কড়া নিন্দা করে যোগ্য জবাবের দাবি জানায়। কেন্দ্রের তরফে স্পষ্ট বলা হয়, পাকিস্তানের মদতেই এই হামলা সংগঠিত হয়েছে। ‘মোস্ট ফেভারড নেশন’-এর তকমা পাকিস্তানের ওপর থেকে তুলে নেওয়া হয়। সন্ত্রাস দমনে আরও কঠোর পদক্ষেপ করার জন্য সেনাকে সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে মোদী সরকারের তরফে। 

.