বারাণসী থেকে গ্রেফতার গুয়াহাটি কাণ্ডের মূল কুশীলব

অবশেষে গ্রেফতার হল গুয়াহাটি কাণ্ডের মূল অভিযুক্ত অমরজ্যোতি কলিতা। উত্তরপ্রদেশের বারাণসী থেকে গ্রেফতার করা হল গুয়াহাটি শ্লীলতাহানি কাণ্ডের প্রধান অভিযুক্ত অমরজ্যোতি কলিতা। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিস। আত্মসমর্পণের পরই তাকে গ্রেযফতার করা হয়েছে বলে মনে করা হচ্ছে।
পশ্চিমবঙ্গেও এসেছিল অমরজ্যোতি কলিতা। সোমবার সকালেই হাওড়ার দুটি জায়গায় তার গতিবিধির খবর মিলেছিল। অসম পুলিসের কাছে খবর ছিল কলকাতা ও সংলগ্ন এলাকায় লুকিয়ে রয়েছে কলিতা। সেই খবর পেয়ে রাজ্যে এসে খোঁজখবর চালায় অসম পুলিস। কয়েকটি জায়গায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তাঁরা। তার মধ্যে একটি জায়গার সিসিটিভি ফুটেজ দেখে কলিতাকে সনাক্ত করে অসম পুলিস। একটি জায়গা অমরজ্যোতি কলিতার সঙ্গে আরও একজন ছিল বলে জানা যায়। হাওড়া পোস্ট অফিসেও অমরজ্যোতি বলে জানতে পারে পুলিস।  সেখান থেকে স্পিড পোস্টের মাধ্যমে কাউকে একটি তথ্য পাঠায় সে। অসম পুলিস তাদের তদন্তের কথা রাজ্য পুলিসকে জানানোর পর নির্দিষ্ট কিছু তথ্যের ভিত্তিতে অমরজ্যোতি কলিতার বিষয়ে তদন্ত শুরু করেছে রাজ্য পুলিস। 
গত ৯ জুলাই গুয়াহাটির এক পানশালার বাইরে এক যুবতীর শ্লীলতাহানি করে একদল যুবক। সেই ঘটনার ফুটেজ সংবাদমাধ্যমে প্রকাশ পেতেই প্রতিবাদের ঝ়ড় ওঠে দেশজুড়ে। ফুটেজে চিহ্নিত অভিযুক্তদের একে একে গ্রেফতার করে পুলিস। কিন্তু, প্রধান অভিযুক্ত অমরজ্যোতি কলিতা অধরা ছিল। দেশের বিভিন্ন অংশে তার উপস্থিতির প্রমাণ মিলতে থাকলেও পুলিসের জালে ধরা পড়ছিল না অমরজ্যোতি। অবশেষে সোমবার বারাণসী থেকে গ্রেফতার করা হল অমরজ্যোতিকে।

 

English Title: 
Amarjyoti Kalita arrested
Home Title: 

বারাণসী থেকে গ্রেফতার গুয়াহাটি কাণ্ডের মূল কুশীলব

No
6860
Is Blog?: 
No
Section: