Cloudbrust: অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি; ভেসে গেল পুণ্যার্থীদের বহু তাঁবু, মৃত কমপক্ষে ১০

কাদামাটি হু হু করে ঢুকে পড়ে গুহার কাছে থাকা তাঁবুগুলিতে

Updated By: Jul 8, 2022, 09:28 PM IST
Cloudbrust: অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি; ভেসে গেল পুণ্যার্থীদের বহু তাঁবু, মৃত কমপক্ষে ১০

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত জম্মু ও কাশ্মীরের অমরনাথ গুহা নিকটবর্তি একটি অংশ। ভয়ঙ্কর মেঘভাঙা বৃষ্টিতে ভেসে গেল তীর্থযাত্রীদের বহু তাঁবু।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ পাহাড় থেকে নেমে আসা জল ও কাদামাটি হুড়মুড়িয়ে ঢুকে পড়ে তাঁবুগুলিতে। ভেসে যায় ২৫টি তাঁবু। শেষ খবর পাওয়া পর্যন্তে ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন এনডিআরএফের ডিজি। এখনও ৪০ তীর্থযাত্রী নিখোঁজ। পরিস্থিতি দেখে আপাতত স্থগিত করা হয়েছে অমরনাথ যাত্রা। দুর্ঘটনার পরই বেশ কয়েকটি হেল্পলাইন খুলেছে এনডিআরএফ, জম্মু-কাশ্মীর সরকার, অমরনাথ শ্রাইন বোর্ড।

হেল্পলাইন নম্বর

এনডিআরএফ-০১১-২৩৪৩৮২৫২/ ০১১-২৩৪৩৮২৫৩

কাশ্মীর ডিভিশন হেল্পলাইন- ০১৯৪-২৪৯৬২৪০

অমরনাথ শ্রাইন বোর্ড হেল্পলাইন-০১৯৪-২৩১৩১৪৯

ঘটনার পরই উদ্ধারকার্যে নেমেছে এনডিআরএফ, এসডিআরএফ-সহ অন্যান্য উদ্ধারকারী দল। আহতদের বিমানে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। জলের তোড়ে ভেসে গিয়েছে ৩টি লঙ্গর ও ২৫টি তাঁবু। উদ্ধারকাজে হাত মিলিয়েছে জম্মু কাশ্মীর পুলিস, সেনা ও আইটিবিপির জওয়ানরা। গঠনার খবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আবহাওয়া দফতরের পূর্বভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় অমরনাথ, পহেলগাঁম, চন্দনওয়াড়ি, জে জি লা, শেষনাগ এলাকায় বৃষ্টি হতে পারে। ফলে আরও ক্ষতির আশঙ্কা থেকেই যাচ্ছে।

আরও পড়ুন-ক্লাস ফাইভের গণিত পরীক্ষায় প্যারাটিচারদের বেতন নিয়ে প্রশ্ন, তোলপাড় এলাকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.