ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতির জন্য পাকিস্তানকেই দায়ী করল আমেরিকা

ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতির জন্য পাকিস্তানকেই দায়ী করল আমেরিকা। ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর বিশ্বের বিপদ সংক্রান্ত মার্কিন গোয়েন্দা রিপোর্ট, ভারতের অবস্থানেই সিলমোহর দিল। রিপোর্টে বলা হয়েছে, পাঠানকোট হামলার পর উপ-মহাদেশের দুই প্রতিবেশী দেশের সম্পর্কের অবনতি হয়। পাকিস্তান ভারত-বিরোধী সন্ত্রাসবাদীদের বাগে আনতে না পারলে এ বছর পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

Updated By: May 12, 2017, 12:49 PM IST
ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতির জন্য পাকিস্তানকেই দায়ী করল আমেরিকা

ওয়েব ডেস্ক: ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতির জন্য পাকিস্তানকেই দায়ী করল আমেরিকা। ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর বিশ্বের বিপদ সংক্রান্ত মার্কিন গোয়েন্দা রিপোর্ট, ভারতের অবস্থানেই সিলমোহর দিল। রিপোর্টে বলা হয়েছে, পাঠানকোট হামলার পর উপ-মহাদেশের দুই প্রতিবেশী দেশের সম্পর্কের অবনতি হয়। পাকিস্তান ভারত-বিরোধী সন্ত্রাসবাদীদের বাগে আনতে না পারলে এ বছর পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

আরও পড়ুন আন্তর্জাতিক বৈশাখ দিবসে যোগ দিতে শ্রীলঙ্কা পৌঁছলেন প্রধানমন্ত্রী মোদী

ভারত-পাক সম্পর্কের উন্নতির জন্য পাকিস্তানকেই চেষ্টা করতে হবে বলে মার্কিন রিপোর্টে মত প্রকাশ করা হয়েছে। পাকিস্তানের পরমাণু অস্ত্র জঙ্গিদের হাতে চলে যেতে পারে বলেও আশঙ্কিত মার্কিন গোয়েন্দারা। জম্মু-কাশ্মীরের আর্নিয়া সেক্টরে আজও অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাক বাহিনী। আহত হন এক বিএসএফ জওয়ান।

আরও পড়ুন  কিশোরকে খুন করে মাথা কেটে থানায় ফেলে দিল দুষ্কৃতিরা