Amit Shah: 'মুখ্যমন্ত্রী সহযোগিতা করছেন, তাই তাঁকে সরানোর কোনও প্রশ্নই নেই' মণিপুর নিয়ে নিশ্চিন্ত অমিত শাহ?

No-Confidence Motion News Updates: বলতে উঠে অমিত শাহ জানান, জনতার মধ্যে ভ্রান্তি তৈরির জন্যই বিরোধীরা এই অনাস্থা প্রস্তাব আনতে চাইছে। তাঁর বক্তব্য-- সরকারের বিরুদ্ধে কোনও অভিযোগই আনতে পারেননি বিরোধীরা! অমিত শাহ প্রথমেই সরাসরি মণিপুর-প্রসঙ্গে ঢোকেন না।

Updated By: Aug 9, 2023, 07:46 PM IST
Amit Shah: 'মুখ্যমন্ত্রী সহযোগিতা করছেন, তাই তাঁকে সরানোর কোনও প্রশ্নই নেই' মণিপুর নিয়ে নিশ্চিন্ত অমিত শাহ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মুখ্যমন্ত্রী সহযোগিতা করছেন, তাই তাঁকে সরানোর কোনও প্রশ্নই নেই' মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংকে নিয়ে সংসদে মন্তব্য অমিত শাহের। পাশাপাশি 'মণিপুরে প্রধানমন্ত্রীর যাওয়ার কোনও দরকার নেই' বলেও মত অমিত শাহের! স্বরাষ্ট্রমন্ত্রীর যে দু'টি কথা নিয়েই তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে।

আরও পড়ুন: Child Care Leave: বাড়ছে মাতৃত্বকালীন ছুটি? একবারে ৭৩০ দিন! লোকসভায় বললেন মন্ত্রী...

সরকারের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে আজ, বুধবার সংসদে আলোচনা ছিল। মণিপুরে নজিরবিহীন হিংসার প্রেক্ষিতে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধী দলগুলির জোট 'ইন্ডিয়া'। গতকাল, মঙ্গলবার থেকেই সেই অনাস্থা প্রস্তাবের উপর বিতর্ক শুরু হয়েছে। আজ বুধবারও চলছে সেই বিতর্ক। দিনের শুরুতেই বক্তব্য রাখেন রাহুল গান্ধী। সাংসদপদ ফিরে পাওয়ার দুই দিন পরেই, আজ বুধবার লোকসভায় বক্তব্য রাখলেন রাহুল গান্ধী। মোদী সরকারকে তাঁর তীব্র আক্রমণের জবাব দেন স্মৃতি ইরানি।

এর পরে, সংসদ অধিবেশনের পরবর্তী পর্যায়ে বলতে ওঠেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রথম থেকেই তিনি সরাসরি মণিপুর-প্রসঙ্গে ঢোকেন না। তিনি জানান, জনতার মধ্যে ভ্রান্তি তৈরির জন্যই বিরোধীরা এই অনাস্থা প্রস্তাব আনতে চাইছে। তাঁর বক্তব্য-- সরকারের বিরুদ্ধে কোনও অভিযোগই আনতে পারেননি বিরোধীরা! পরিসংখ্যান দেখলে বোঝা যাবে এই সরকারের সঙ্গে আগের সরকারের কত তফাত! কৃষকদের ঋণমুক্ত করা থেকে শুরু করে গরিবদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া, তাঁদের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার মতো কাজও করে এই সরকার। আগের সরকার কিছু করেনি। এই সরকার সরাসরি জনতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকাও পাঠিয়েছে। 

আরও পড়ুন: Tushar Gandhi: ভারত ছাড়ো আন্দোলনের বার্ষিকী উদযাপন, মুম্বই পুলিসের হাতে আটক গান্ধীজির প্রপৌত্র

অমিত শাহ বলেন, গত ৯ বছরে মোদী ৫০ বার উত্তর-পূর্ব ভারতে গিয়েছেন, আর বিরোধীরা মণিপুর নিয়ে জবাব চাইছেন? এঁরা উত্তর-পূর্ব ভারতের জন্য কী করেছেন? মণিপুরের হিংসা লজ্জার,কিন্তু মণিপুর নিয়ে রাজনীতি আরও লজ্জার। তিনি বলেন, এই অনাস্থা প্রস্তাব ব্যর্থ হবে, মোদী সরকার আবার ক্ষমতায় আসবে, কারণ মোদী সরকারের উপর আপনাদের আস্থা না থাকতে পারে, কিন্তু জনতার আস্থা আছে! প্রসঙ্গক্রমে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ প্রসঙ্গে অমিত শাহ বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী তখনই বদলানো হয়, যখন তিনি সহযোগিতা করেন না! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.