ক্ষমতায় এলে রাম মন্দির হবে! উত্তরপ্রদেশে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে দাবি অমিতের

ভোটের মুখে উত্তরপ্রদেশে বিজেপির মুখে আবার রাম নাম। ক্ষমতায় এলে রাম মন্দির বানানোর চেষ্টা করবে বিজেপি। আর সেই চেষ্টা করা হবে সংবিধান মেনেই। দলীয় ইস্তাহার প্রকাশ করে আশ্বাস দিলেন অমিত শা। ১১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে লখনউয়ের তখত দখলের লড়াই। শনিবার ঘটা করে দলীয় ইস্তাহার প্রকাশ করল বিজেপি। ইস্তাহারের নাম রাখা হয়েছে লোক কল্যাণ সঙ্কল্প পত্র। তাতে সনাতন ভারত ও আধুনিক ভারতের কথা মাথায় রেখে প্রতিশ্রুতির ডালি সাজানো হয়েছে।

Updated By: Jan 28, 2017, 10:02 PM IST
ক্ষমতায় এলে রাম মন্দির হবে! উত্তরপ্রদেশে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে দাবি অমিতের

ওয়েব ডেস্ক : ভোটের মুখে উত্তরপ্রদেশে বিজেপির মুখে আবার রাম নাম। ক্ষমতায় এলে রাম মন্দির বানানোর চেষ্টা করবে বিজেপি। আর সেই চেষ্টা করা হবে সংবিধান মেনেই। দলীয় ইস্তাহার প্রকাশ করে আশ্বাস দিলেন অমিত শা। ১১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে লখনউয়ের তখত দখলের লড়াই। শনিবার ঘটা করে দলীয় ইস্তাহার প্রকাশ করল বিজেপি। ইস্তাহারের নাম রাখা হয়েছে লোক কল্যাণ সঙ্কল্প পত্র। তাতে সনাতন ভারত ও আধুনিক ভারতের কথা মাথায় রেখে প্রতিশ্রুতির ডালি সাজানো হয়েছে।

উত্তরপ্রদেশ নির্বাচনের মুখে সেই রাম নামই ফিরে এল বিজেপির ইস্তাহারে।  বলা হয়েছে, ক্ষমতায় এলে রামমন্দির গড়ার চেষ্টা চালাবে বিজেপি। সেই চেষ্টা হবে দেশের সংবিধান মেনেই। উত্তরপ্রদেশ হবে উত্তমপ্রদেশ। ২০১২ সালের ভোটে অখিলেশকে সামনে রেখে এটাই ছিল সমাজবাদী পার্টির স্লোগান। এবার বিপক্ষে দু-দুটো তরুণ মুখ। নরেন্দ্র মোদীকে বহিরাগত বা বাহারিবাবু বলে আক্রমণ শানাচ্ছে অখিলেশ-রাহুল জোট শিবির। ইস্তাহার প্রকাশ করতে গিয়ে তার জবাব দিয়েছেন অমিত শা।  

আরও পড়ুন- 'অন্য রকম' রাজনীতির বার্তা নিয়ে মোদীকে চিঠি অখিলেশের

তরুণ প্রজন্মের কথা মাথায় রেখে ফ্রিতে ল্যাপটপ  দেওয়ার কথা ঘোষণা করেছে সমাজবাদী পার্টি। ইস্তাহারে আরও এক কাঠি ওপরে বিজেপি। ফ্রিতে ল্যাপটপ, সঙ্গে 1GB ফ্রি ডেটা উত্তরপ্রদেশের সব কলেজ বিশ্ববিদ্যালয়ে ফ্রি ওয়াইফাই।

অখিলেশ জমানায় বারবার প্রশ্ন উঠেছে উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা নিয়ে। কাকা শিবপাল যাদবের মাফিয়া বাহিনীর দৌরাত্ম্য রাজ্যবাসীর কাছে অচেনা নয়। সেকথা মাথায় রেখে বিজেপির ইস্তাহারে জমি হাঙর ও খনি মাফিয়াদের দমন করতে বিশেষ টাস্ক ফোর্স গঠনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এর পাশাপাশি তিন তালাক ইস্যুতে মহিলাদের অবস্থান জেনে তা  সুপ্রিম কোর্টে পেশ করার আশ্বাস দিয়েছেন অমিত শা।