Cyclone: ধেয়ে আসছে শক্তিশালী Cyclone, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই দুই রাজ্য

হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, ওই ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে ওড়িশা উপকূলের বিভিন্ন জায়গায়

Updated By: Nov 30, 2021, 05:35 PM IST
Cyclone: ধেয়ে আসছে শক্তিশালী Cyclone, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই দুই রাজ্য

নিজস্ব প্রতিবেদন: শনিবার সকালে অন্ধ্র ও ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে একটি শক্তিশালী ঘূর্ণিঝড়। এমনই সতর্কবার্তা দিয়েছে দিল্লির মৌসম ভবন।

দিল্লি হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, একটি নিম্নচাপ অক্ষরেখার সৃষ্টি হয়েছে থাইল্যান্ডের দক্ষিণ অংশে। সেই নিম্নচাপ পরবর্তী ১২ ঘণ্টায় সরে আসতে পারে আন্দামান সাগরে।

আবহাওয়া দফতরের তরফে এক সতর্কবার্তার জানানো হয়েছে, আন্দামান উপকূল থেকে নিম্নচাপটি আরও শক্তিশালী হয়ে পশ্চিম ও পশ্চিমউত্তরে সরে গিয়ে বঙ্গোপসাগরের উপরে গভীর নিম্নচাপের আকার নিতে পারে ২ ডিসেম্বর। তারপর সেটি ঘূর্ণিঝড়ের আকার নিয়ে পরবর্তী ২৪ ঘণ্টায় অন্ধ্র ও ওড়িশা উপকূলে আছড়ে পড়তে পারে। আগামী ৪ ডিসেম্বর ঘূর্ণিঝড় তাণ্ডব চালাতে পারে ওই দুই রাজ্যে।

আরও পড়ুন-শিল্পের বার্তা নিয়ে মুম্বই সফরে Mamata, বিরোধীজোটে শান দিতে একগুচ্ছ কর্মসূচি

হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, ওই ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে ওড়িশা উপকূলের বিভিন্ন জায়গায়। এছাড়াও বৃষ্টি হতে পারে অন্ধ্রপ্রদেশের বিভিন্ন জায়গায়। এর প্রভাবে বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গেও। 

ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তরপূর্ব ভারতের বিভিন্ন রাজ্যেও বৃষ্টি হতে পারে ৫ ও ৬ ডিসেম্বর। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.