ক্যাশ ফর ভোট কাণ্ডে অডিও টেপ ফাঁস! অস্বস্তিতে চন্দ্রবাবু নায়ডু

তেলেঙ্গানায় ক্যাশ ফর ভোট কাণ্ডের নয়া মোড়। প্রকাশ্যে এল অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু ও তেলেঙ্গানার বিধায়ক এলভিস স্টিফেনসনের ক্যাশ ফর ভোট কাণ্ডের টেলিফোনে কথোপকথন। এই নিয়ে বিতর্কের ঝড় বইছে তেলেঙ্গানায়।

Updated By: Jun 8, 2015, 10:46 AM IST
ক্যাশ ফর ভোট কাণ্ডে অডিও টেপ ফাঁস! অস্বস্তিতে চন্দ্রবাবু নায়ডু

ওয়েব ডেস্ক: তেলেঙ্গানায় ক্যাশ ফর ভোট কাণ্ডের নয়া মোড়। প্রকাশ্যে এল অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু ও তেলেঙ্গানার বিধায়ক এলভিস স্টিফেনসনের ক্যাশ ফর ভোট কাণ্ডের টেলিফোনে কথোপকথন। এই নিয়ে বিতর্কের ঝড় বইছে তেলেঙ্গানায়।

রবিবার রাতে এই খবর সম্প্রচারিত হওয়ার পর নড়েচড়ে বসে দুই রাজ্যের প্রশাসন। তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও রাজভবনে গিয়ে রাজ্যপাল শ্রীনিবাসন লক্ষ্মী নরসিমানের সঙ্গে বৈঠক করেন। অন্যদিকে পরিস্থিতি সামাল দিতে চন্দ্রবাবুও অন্ধ্রপ্রদেশের ডিজি জেভি রামুডু ও অন্যান্য উচ্চপদস্থ কর্মচারীদের সঙ্গে আলোচনা করেন।

ক্যাশ ফর ভোট কাণ্ডের টেলিফোনের কথোপকথন একটি তেলেগু নিউজ চ্যানেলে সম্প্রচারিত হয়। তবে এখন স্পষ্ট নয় কীভাবে ফাঁস হল একটি উচ্চ পর্যায়ে আলোচনার অডিও টেপ।

টেলিফোন কথোপকথনে শোনা যায় চন্দ্রবাবু নায়ডু আশ্বাস দিচ্ছেন সেইসময়ের পদপ্রার্থী এলফিস স্টিফেনসনকে তাঁর পাশের থাকার কথা। "আমাদের লোক জানিয়েছে, চিন্তার কিছু নেই। আমি তোমার সঙ্গে আছি। সবকিছু ব্যাপারে আমি তোমার সঙ্গে আছি" টেলিফোনে নায়ডু জানিয়েছিলেন স্টিফেনসনকে।

এরআগে তেলেগু দেশম পার্টির বিধায়ক নরসিমা রেড্ডিকে গ্রেফতার করে দুর্নীতি দমন শাখা। অভিযোগ ওঠে ভোট করার জন্য স্টিফেনসনকে তিনি ৫০ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। স্টিফেনসনের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় নরসিমা রেড্ডির সহযোগী সেবাস্টিয়ান হ্যারি ও উদয় সিমাকে। কিন্তু এই টেলিফোন কথোপকথন প্রকাশ হওয়ায় ফের নতুন নাটকের মোড় নিল।