Army Canine Kent Dead: রাজৌরির গুলির লড়াইয়ে জওয়ানদের বাঁচিয়ে শহিদ সেনা কুকুর কেন্ট

জম্মু জোনের অতিরিক্ত পুলিস মহাপরিচালক মুকেশ সিং জানিয়েছেন যে নারলা গ্রামে সন্ত্রাসবাদী এবং সেনাদের মধ্যে গুলির লড়াই হয়েছে। তিনি জানিয়েছেন ‘একজন সন্ত্রাসবাদী এবং একজন সেনা নিহত হয়েছেন। পাশাপাশি তিনজন নিরাপত্তা কর্মী এই গুলির লড়াইয়ে আহত হয়েছেন। এর মধ্যে রয়েছেন দুই সেনা জওয়ান এবং একজন বিশেষ পুলিস অফিসার।

Edited By: অনুষ্টুপ রায় বর্মণ | Updated By: Sep 13, 2023, 09:42 AM IST
Army Canine Kent Dead: রাজৌরির গুলির লড়াইয়ে জওয়ানদের বাঁচিয়ে শহিদ সেনা কুকুর কেন্ট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি হৃদয়বিদারক ঘটনায়, জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার নারলা গ্রামে অনুসন্ধান অভিযানের সময় গুলির লড়াইয়ে একটি ভারতীয় সেনাবাহিনীর কুকুর নিহত হয়েছে। জানা গিয়েছে নিজের তার হ্যান্ডলারকে বাঁচাতে গিয়ে মৃত্যু হয় ওই কুকুরটির। সেনাকর্তাদের তরফে মঙ্গলবার এই কথা জানানো হয়েছে। কেন্ট নামের ছয় বছর বয়সী কুকুরটি ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টাকারা সন্ত্রাসবাদীদের খোঁজার সময় সৈন্যদের একটি কলামকে পথ দেখাচ্ছিল।

একজন মুখপাত্র জানিয়েছে, ‘সেনাবাহিনীর কুকুর কেন্ট 'অপারেশন সুজালিগালা'-এর অগ্রভাগে ছিল। কেন্ট পালিয়ে যাওয়া সন্ত্রাসবাদীদের পথ ধরে যাওয়া সৈন্যদের একটি কলামের নেতৃত্ব দিচ্ছিল। এটি প্রচণ্ড প্রতিকূল গুলিচালনার সামনে পরে যায় সে। তার হ্যান্ডলারকে রক্ষা করার সময়, এটি নিহত হয়’।

আরও পড়ুন: Nipah Virus in Kerala: কোভিডের পরে 'নিপা'ও সেই কেরালাতেই! ফের বাতাসে নতুন অতিমারির শঙ্কা...

গুলির লড়াইয়ে নিহত জওয়ান

জম্মু জোনের অতিরিক্ত পুলিস মহাপরিচালক মুকেশ সিং জানিয়েছেন যে নারলা গ্রামে সন্ত্রাসবাদী এবং সেনাদের মধ্যে গুলির লড়াই হয়েছে।

তিনি জানিয়েছেন ‘একজন সন্ত্রাসবাদী এবং একজন সেনা নিহত হয়েছেন। পাশাপাশি তিনজন নিরাপত্তা কর্মী এই গুলির লড়াইয়ে আহত হয়েছেন। এর মধ্যে রয়েছেন দুই সেনা জওয়ান এবং একজন বিশেষ পুলিস অফিসার।

আরও পড়ুন: New Parliament Dresscode: নিরাপত্তা কর্মী থেকে আমলা, সবার জন্যই 'ড্রেসকোড' নতুন সংসদ ভবনে!

এই অভিযানে একজন সন্দেহভাজন পাকিস্তানি সন্ত্রাসবাদীও নিহত হয়েছে বলে জানানো হয়েছে।

কী হয়েছিল?

কর্তৃপক্ষে জানিয়েছে, সোমবার দুই জনের সন্দেহজনক গতিবিধির কথা জানার পরে নিরাপত্তা কর্মীরা পাত্রদা এলাকায় তল্লাশি ও কর্ডন অভিযান শুরু করে। এতে শেষ পর্যন্ত কয়েক রাউন্ড গুলি চালানো

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.