close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে শুধু সরকারের নির্দেশের অপেক্ষায় সেনা: বিপিন রাওয়াত

জম্মু-কাশ্মীরে শান্তি বজায় রাখতে সেখানকার স্থানীয় বাসিন্দারা অবশ্যই সাহায্য করবে বলে আশাবাদী বিপিন রাওয়াত। তিনি বলেন, এত দিন সন্ত্রাসবাদের আগুন বইতে হয়েছে তাঁদের

Updated: Sep 12, 2019, 04:19 PM IST
পাক অধিকৃত কাশ্মীর নিয়ে শুধু সরকারের নির্দেশের অপেক্ষায় সেনা: বিপিন রাওয়াত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সরকারের নির্দেশের অপেক্ষা! সব রকমভাবে প্রস্তুত সেনা। বৃহস্পতিবার আরও একবার স্পষ্ট করলেন সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত। তাঁর কথায়, “পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সিদ্ধান্ত নিতে পারে সরকার। যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত সেনা।” তাঁর স্পষ্ট বার্তা, সরকারের নির্দেশ মেনে চলবে দেশের প্রতিষ্ঠানগুলি। এর জন্য সেনা সবসময় প্রস্তুত।

জম্মু-কাশ্মীরে শান্তি বজায় রাখতে সেখানকার স্থানীয় বাসিন্দারা অবশ্যই সাহায্য করবে বলে আশাবাদী বিপিন রাওয়াত। তিনি বলেন, এত দিন সন্ত্রাসবাদের আগুন বইতে হয়েছে তাঁদের। এবার শান্তি ফেরাতে সরকারকে একটা সুযোগ দেবেন তাঁরা। মঙ্গলবার, কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন সরকারের এখন লক্ষ্য পাক অধিকৃত কাশ্মীরকে উদ্ধার করা। এটা শুধু দলের এজেন্ডা নয়, ১৯৯৫ সালে নরসিমা রাওয়ের সরকারে সর্বসম্মতিক্রমে এই প্রস্তাব গৃহীত হয়।

আরও পড়ুন- পুজোর মুখে পরপর চারদিন ব্যাঙ্ক বন্ধ! অসুবিধায় পড়তে পারেন ব্যবসায়ী থেকে আমজনতা

রবিবার হরিয়ানায় গিয়ে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, সন্ত্রাসবাদ নির্মুল করলেই তবে পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসা যাবে। কিন্তু আলোচনার বিষয়বস্তু তখন কাশ্মীর হবে না। পাক অধিকৃত কাশ্মীর নিয়ে কথা হবে বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি।