পাল্টা মার দিতেই কাশ্মীরের অবস্থার পরিবর্তন হচ্ছে, দাবি সেনার

সন্ত্রাসবাদীদের মোকাবিলায় সেনা অভিযানের তীব্রতা বাড়াতেই উপত্যকায় উগ্রপন্থার দাপট কমেছে। ৬ জঙ্গিতে নিকেশ করে এমনটাই দাবি করলেন লেফটেন্যান্ট জেনারেল এস সাধু। তাঁর আশা, শীঘ্রই উপত্যকায় শান্তি ফিরবে। 

Updated By: Nov 19, 2017, 05:40 PM IST
পাল্টা মার দিতেই কাশ্মীরের অবস্থার পরিবর্তন হচ্ছে, দাবি সেনার

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসবাদীদের মোকাবিলায় সেনা অভিযানের তীব্রতা বাড়াতেই উপত্যকায় উগ্রপন্থার দাপট কমেছে। ৬ জঙ্গিতে নিকেশ করে এমনটাই দাবি করলেন লেফটেন্যান্ট জেনারেল এস সাধু। তাঁর আশা, শীঘ্রই উপত্যকায় শান্তি ফিরবে। 

সাংবাদিক সম্মেলনে এস সাধু বলেন, ''২০১৭ সালে এখনও পর্যন্ত ১৯০ জন সন্ত্রাসবাদীকে খতম করেছি আমরা। তার মধ্যে ৮০ জন স্থানীয়, বাকিরা বাইরে থেকে এসেছিল। ১১০ জনের মধ্যে ৬৬ জনকে নিয়ন্ত্রণ রেখার কাছে নিকেশ করা হয়েছে। এর ফলে উপত্যকায় উল্লেখ্যযোগ্য পরিবর্তন এসেছে।'' শ্রীনগরের জাকুরায় পুলিসের উপরে হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। তবে ওই হামলার সঙ্গে আইএস-এর কোনও যোগ নেই বলে জানিয়েছেন লেফটেন্যান্ট জেনারেল এস সাধু। 

আরও পড়ুন- "এটাই ভারতে প্রথম আক্রমণ"! শ্রীনগর হামলার দায় স্বীকার আইসিসের

 

জম্মু-কাশ্মীরের ডিজি এস পি ভেদ জানিয়েছেন, শীঘ্রই হিংসামুক্ত হবে কাশ্মীর। তাঁর কথায়,''হিংসা, সন্ত্রাস, বন্দুক, নেশা থেকে উপত্যকাকে মুক্ত করতে দারুণ কাজ করছে সেনা, গোয়েন্দা সংস্থাগুলি।''

কাশ্মীরি যুবকদের এস সাধুর বার্তা, ''ওদের বুঝতে হবে তারা মুজাহিদ নয়, বরং পাকিস্তানের হয়ে ছায়াযুদ্ধে নেমেছে। মূলস্ত্রোতে ফিরে আসলে তাদের সবরকম সহযোগিতা করব আমরা।'' '

.