ফের ভারতের আকাশসীমায় পাক ড্রোন, গুলি করে নামাল বায়ুসেনা

বায়ুসেনা তরফে জানানো হয়েছে, ভারতীয় বায়ুসেনা ফের ঢোকার চেষ্টা করে পাক ড্রোন। গুলি করে নামানো হয়েছে এটিকে। ভারতের আকাশসীমায় ঢুকে পাক সেনার বিরুদ্ধে নজরাদারি চালানোর অভিযোগ ওঠে

Updated By: Mar 9, 2019, 05:41 PM IST
ফের ভারতের আকাশসীমায় পাক ড্রোন, গুলি করে নামাল বায়ুসেনা
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ফের ভারতের আকাশসীমায় পাক ড্রোন ঢুকে পড়ল। পুলওয়ামায় নাশকতার পর এ নিয়ে ৩ বার পাক ড্রোনকে নীচে নামালো ভারতীয় সেনা। শুক্রবার, রাজস্থানের শ্রী গঙ্গানগর সেক্টরে পাক ড্রোন ঢুকে পড়লে গুলি করে নামানো হয়।

সেনা তরফে জানানো হয়েছে, ভারতীয় আকাশ সীমায় ফের ঢোকার চেষ্টা করে পাক ড্রোন। গুলি করে নামানো হয়েছে এটিকে। ভারতের আকাশসীমায় ঢুকে পাক সেনার বিরুদ্ধে নজরাদারি চালানোর অভিযোগ ওঠে। গত সোমবার বিকানের সেক্টরে পাক ড্রোনকে নীচে নামানো হয়। এমনকি ২৬ ফেব্রুয়ারি যে দিন পাক  যুদ্ধবিমান এফ ১৬ ভারতের আকাশসীমায় ঢুকে হামলা চালায়, ও দিন গুজরাটের কচ্ছেও পাক ড্রোন ঢুকে পড়ে। তত্ক্ষণাত্ ভারতের বায়ুসেনার জবাবে পিছু হটতে বাধ্য হয় পাক এফ ১৬। পালানোর সময় নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে বোমা বর্ষণ করার অভিযোগও ওঠে। যদিও সেই লক্ষ্যে পাক যুদ্ধবিমান অভিঘাত হানতে ব্যর্থ হয় বলে দাবি ভারতের বায়ুসেনা।

আরও পড়ুন- ১৯৯৯ সালে ভারতের জেল থেকে মাসুদ আজহারকে ছেড়েছিল কে, মোদীকে খোঁচা রাহুলের

উলটে বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান একটি এফ১৬-কে ধাওয়া করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে। আজ বিদেশমন্ত্রক তরফে জানানো হয়েছে, একটি  এফ ১৬-কে উড়িয়ে দেয় অভিনন্দনের বিমান মিগ ২১ বাইসন। পাক হেফাজতে অভিনন্দন প্রায় ৬০ ঘণ্টা থাকার পর ভারতে কূটনৈতিক চালে তাঁকে ফিরিয়ে দিতে বাধ্য হয় ইসলামাবাদ।

.