১৯৯৯ সালে ভারতের জেল থেকে মাসুদ আজহারকে ছেড়েছিল কে, মোদীকে খোঁচা রাহুলের

১৯৯৯ সালে পাক জঙ্গিরা নেপালগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে অপহরণ করে। যাত্রীদের বাঁচাতে শেষপর্যন্ত ভারতের জেলে বন্দি মাসুদ আজহার সহ কয়েকজন জঙ্গিকে ছেড়ে দিতে বাধ্য হয় তত্কালীন বিজেপি সরকার

Updated By: Mar 9, 2019, 05:27 PM IST
১৯৯৯ সালে ভারতের জেল থেকে মাসুদ আজহারকে ছেড়েছিল কে, মোদীকে খোঁচা রাহুলের

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার জন্য জইশকেই দায়ি করা হচ্ছে। আত্মঘাতী হামলাকারী আদিল দার নিজেকে জইশ-ই-মহম্মদের কর্মী বলে ভিডিওতে দাবি করেছে। আর জইশ প্রধান মাসুদ আজহারকে খাড়া করে এখন পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে ভারত। এরকম এক অবস্থায় বড়সড় প্রশ্ন তুলে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আরও পড়ুন-হিন্দুদের উপেক্ষা করা হচ্ছে, অযোধ্যা মামলায় মধ্যস্থতার নির্দেশ প্রসঙ্গে মত আরএসএসের

শনিবার কর্ণাটকের হাভেরিতে এক সমাবেশে জঙ্গি হামলা নিয়ে মোদীকে নিশানা করেন রাহুল। কংগ্রেস সভাপতি বলেন, ভারতের জেল থেকে মাসুদ আজহারকে পাকিস্তানে কে পাঠিয়েছিল? এর উত্তর দিন মোদী।

উল্লেখ্য, ১৯৯৯ সালে পাক জঙ্গিরা নেপালগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে অপহরণ করে। সেটিকে কান্দাহার উড়িয়ে নিয়ে যায় জঙ্গিরা। এরপর শুরু হয় দর কষাকষি। যাত্রীদের বাঁচাতে শেষপর্যন্ত ভারতের জেলে বন্দি মাসুদ আজহার সহ কয়েকজন জঙ্গিকে ছেড়ে দিতে বাধ্য হয় তত্কালীন বিজেপি সরকার।

আরও পড়ুন-মধ্যস্থতা করে রাম মন্দির সমস্যার সমাধান হবে না; অর্ডিন্যান্স আনুক সরকার, দাবি শিবসেনার

রাহুল গান্ধী এদিন প্রশ্ন তোলেন, আমার কয়েকটি প্রশ্ন রয়েছে? কে সিআরপিএফ জওয়ানদের মেরেছে?  জইশ প্রধানের নাম কী? তার নাম মাসুদ আজহার। ১৯৯৯ সালে এই মাসুদ আজহারকে জেল থেকে ছেড়ে দিয়েছিল বিজেপি সরকার। মাসুদ আজহারের কথা বলছেন। কিন্তু ১৯৯৯ সালের কথা বলছেন না কেন মোদী! দেশের মানুষকে বলুন কে মাসুদ আজহারকে পাকিস্তানে পাঠিয়েছিল।

 

.